সর্বশেষ সংবাদ :

বাবরের লক্ষ্য, ভারতে বিশ্বকাপ জয়

স্পোর্টস ডেস্ক: ক্যারিয়ারে অনেক রেকর্ড-কীর্তি গড়েছেন বাবর আজম। সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন হিসেবে প্রতিষ্ঠিত করেছেন নিজেকে। কিন্তু বিশ্বকাপ জয়ের স্বাদ এখনও পাওয়া হয়নি। আসছে ভারত বিশ্বকাপে সেই লক্ষ্য পূরণ করতে মরিয়া পাকিস্তান অধিনায়ক।
আগামী অক্টোবর-নভেম্বরে মাঠে গড়াবে ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসর। এই সংস্করণে গত দুই বছর ধরে দুর্দান্ত ফর্মে আছেন বাবর। ব্যাট হাতে রানের স্রোত বইয়ে দিয়ে নাম লিখিয়েছেন রেকর্ডের নানান পাতায়। ২০২১ ও ২০২২ সালের আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার উঠেছে বাবরের হাতে। ২০২১ সালের জুলাই থেকে এই সংস্করণের ব্যাটসম্যানদের র্যাঙ্কিংয়ে শীর্ষে তিনি।
বাবরের এখন চাওয়া দলগত সর্বোচ্চ সাফল্য। পাকিস্তান নিজেদের সবশেষ ও একমাত্র ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল ১৯৯২ সালে; ইমরান খানের নেতৃত্বে মেলবোর্নের ফাইনালে ইংল্যান্ডকে ২২ রানে হারিয়ে। চিরপ্রতিদ্বন্দ্বীদের আঙিনাতেই দেশকে আবারও বিশ্বকাপ জয়ের স্বাদ দিতে চান বাবর। আইসিসি ডিজিটাল ইনসাইডারে পাকিস্তান তারকা বলেন, বিশ্ব জয় করতে নিজের সেরাটা উজাড় করে দিতে প্রস্তুত তিনি।
“বিশ্বকাপ দলের অংশ হওয়া এবং এর শিরোপা জয়ই এখন আমরা সবচেয়ে বড় চাওয়া। সামনেই বিশ্বকাপ আর সেখানে ভালো খেলা আমার লক্ষ্য, যাতে আমরা শিরোপা জিততে পারি।” “ব্যক্তিগতভাবেও অনেক কিছু পাওয়ার আছে। তবে এই মুহূর্তে আমরা লক্ষ্য হলো বিশ্বকাপ জেতা।” ওয়ানডেতে আর না পারলেও পরে টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। লর্ডসে ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে শিরোপা উল্লাস করেছিল এশিয়ার দলটি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৩ | সময়: ৪:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ