সর্বশেষ সংবাদ :

মহানগরীর বন্ধগেট থেকে সিটি হাট পর্যন্ত আলোকায়নের উদ্বোধন

স্টাফ রিপোর্টার :

রাজশাহী মহানগরীর বন্ধগেট থেকে সিটি হাট পর্যন্ত নবনির্মিত ফোরলেন সড়কের আলোকায়ন করা হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৮টায় মোবাইল অ্যাপের মাধ্যমে তেরখাদিয়া মহিলা ক্রীড়া কমপ্লেক্স থেকে সিটি হাট পর্যন্ত সড়কের আলোকায়নের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

 

 

উল্লেখ্য, বন্ধগেট থেকে সিটি হাট পর্যন্ত সড়কটিতে মোট ১৫৫টি দৃষ্টিনন্দন পোল বসানো হচ্ছে। প্রতিটি পোলে থাকবে ২টি করে বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি লাইট। এই লাইটগুলো মোবাইল অ্যাপের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। এরমধ্যে প্রথমধাপে তেরখাদিয়া মহিলা ক্রীড়া কমপ্লেক্স থেকে সিটি হাট পর্যন্ত সড়কে ১০৯টি দৃষ্টিনন্দন পোলে ২১৮টি এলইডি লাইটে আলোকায়নের উদ্বোধন করা হলো।

 

 

এ সময় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী মহানগরীতে উন্নয়ন চলছে, এটি অব্যাহত থাকবে। নগরীর বিভিন্ন সড়ক দৃষ্টিনন্দন সড়কবাতিতে আলোকায়নের ধারাবাহিকতায় আরেকটি সড়ক আলোকায়ন করা হলো। এইভাবে আগামীতেও অন্যান্য সড়কে আধুনিক সড়কবাতি লাগানো হবে। দিনের রাজশাহী হবে এক রকম সুন্দর, আর রাতের রাজশাহী হবে আলো ঝলমলে।

 

 

সড়ক আলোকায়নের উদ্বোধনকালে বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ার হোসেন আনার, ৬নং জোন কাউন্সিলর মাজেদা বেগম, ঠিকাদারী প্রতিষ্ঠান জে.এ.পি ট্রেডিং এর স্বত্ত্বাধিকারী মোঃ এনায়েতুর রহমান ও মর্তুজা পারভেজ, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক ফিরোজ কবির সেন্টু, ১৪ নং ওয়ার্ড (পশ্চিম) আওয়ামী লীগের সভাপতি বাবলুর রহমান (বাবু), ১৪নং ওয়ার্ড (পূর্ব), আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌকির উদ্দিন খান খালেক, রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) এবিএম আসাদুজ্জামান সুইট, সহকারী প্রকৌশলী এনজামুল হক, উপ-সহকারী প্রকৌশলী তানভীর হাসান সজিব, কামাল পারভেজ, পূজন দাস, মিনহাজুল আবেদীন, রাজপাড়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মামুনুর রশীদ বাচ্চু , বিশিষ্ট ব্যবসায়ী আরিফ হোসেন সহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

 

উল্লেখ্য, ‘রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় ৪৪ কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে নগরীর বন্ধগেট হতে সিটি হাট পর্যন্ত বর্তমান দুইলেন সড়কটি চারলেনে উন্নীত করা হয়েছে। ৩.৫৩২ কিলোমিটার দৈর্ঘ্য রাস্তাটি ৮০ ফুট প্রশস্ত করা হয়েছে। উভয়পাশে ২২ ফুট করে ৪৪ ফুট রাস্তা, রাস্তার উভয় পাশের্^ ৬ ফুট করে মোট ১২ ফুট ড্রেন ও ফুটপাত, ফুটপাত ও ড্রেনের উভয়পাশে ১০ ফুট করে ২০ ফুট স্লো মুভিং ভিহেকেল রাস্তা, রাস্তার ৪ ফুটের ডিভাইডার নির্মাণ করা হয়েছে। এরপর আলোকায়ন করা হলো।

সানশাইন / শামি


প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৩ | সময়: ১০:১৫ অপরাহ্ণ | Daily Sunshine