সর্বশেষ সংবাদ :

একটি ড্রেনে জলাবদ্ধতা মুক্ত হলো পাঁচ সহস্রাধিক মানুষ

ভোলাহাট প্রতিনিধি: ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়নে একটি ড্রেন নির্মাণে জলাবদ্ধতা থেকে মুক্ত হলেন তিন গ্রামের ৫ সহস্রাধিক মানুষ। দলদলী ইউনিয়ন পরিষদের ঘাইবাড়ী বালুটুংগী ও পীরগাছী তিন গ্রামের ৫ সহস্রাধিক মানুষ পানিবন্দি ছিলেন ২০ বছর ধরে। বর্যা আসলেই বাড়ীর বাইরে বের হওয়া মানেই বিপদ।
দীর্ঘদিন পর হলেও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হক চুটু জনদূর্ভোগ মুক্ত করতে ড্রেন নির্মাণের উদ্যোগ নেন। ভোলাহাট রহনপুর সড়ক জনপথ সড়কের ঘাইবাড়ী হয়ে ড্রেন নির্মাণ করা হয়। ২০২২-২৩ অর্থ বছরের ওয়ান পার্সেন তহবিল থেকে ৪১৩ ফিট দৈর্ঘ্য ও ৩ফিট ৩ ইঞ্চি প্রস্থ ড্রেন নির্মাণে ব্যয় ধরা হয় ৬ লাখ টাকা।
ঘাইবাড়ী গ্রামের তরিকুল ইসলাম বলেন, ড্রেনটি নির্মাণে এলাকার দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসন হলো। তিনি বলেন, ড্রেনটি নির্মাণে পুরোপুরি সুফল পেতে পানি নিস্কাশনের জন্য মহানন্দা নদীতে পানি সরবরাহ করতে ড্রেন নির্মাণ প্রয়োজন।
ফাইজুদ্দিন বলেন, ড্রেনটি নির্মাণে আমরা জলাবদ্ধতা থেকে মুক্ত হলাম। সাইদুর রহমান বলেন, ড্রেনটি নির্মাণে তিন গ্রামের ৫ সহস্রাধিক মানুষের উপকার হলো।
দলদলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হক চুটু বলেন, এ তিন গ্রামের ৫ সহস্রাধিক মানুষ জলাবদ্ধতায় চরম দুর্ভোগে ছিলেন। তাদের দুর্ভোগের ব্যাপারে কেউ গুরুত্ব না দিলেও বিশাল জনগোষ্ঠীর কথা বিবেচনা করে ওয়ান পার্সেন্ট তহবিল থেকে প্রকল্প বাস্তবায়ন করতে এগিয়ে আসি। ড্রেনটি নির্মাণ বাস্তবায়নে তিন গ্রামের মানুষ জলাবদ্ধতা মুক্ত হওয়ায় এলাকার মানুষ খুব খুশি হয়েছেন বলে জানান তিনি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৩ | সময়: ৭:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ