সর্বশেষ সংবাদ :

ভারতকে হারিয়ে ফাইনালে নেপালের মেয়েরা

স্পোর্টস ডেস্ক: ভারতের দরকার ছিল ড্র, জয়ের বিকল্প ছিল না নেপালের সামনে। এগিয়ে গিয়ে আশা জাগাল ভারত। কিন্তু পরে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে তাদেরকে উড়িয়ে দিল নেপাল। দারুণ জয়ে উঠল মেয়েদের সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মঙ্গলবার রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে ভারতকে ৩-১ গোলে হারিয়েছে নেপাল।
বাংলাদেশের কাছে ৩-১ গোলে হেরে প্রতিযোগিতা শুরু করা নেপাল পরের দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে সবার আগে উঠল ফাইনালে। নিজেদের দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৪-০ গোলে হারিয়েছিল তারা। প্রথমবারের মতো অনূর্ধ্ব-২০ বছর বয়সী মেয়েদের নিয়ে হওয়া এ আসরে ভূটানকে ১২-০ গোলে উড়িয়ে দিয়েছিল ভারত। নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে গোলশূন্য ড্র করে তারা। ৪ পয়েন্ট নিয়ে ভারতকে এখন তাকিয়ে থাকতে হবে মঙ্গলবার বাংলাদেশ-ভুটান ম্যাচের দিকে।
ফেভারিট ভারতের শুরুটা ছিল আশা জাগানিয়া। ২১তম মিনিটে ডান দিক থেকে সুমিতা কুমারীর আড়াআড়ি পাস ধরে দলকে এগিয়ে দেন অপূর্ণা নারজারি। এই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা। দ্বিতীয়ার্ধে অন্য এক নেপাল। শুরুতেই চাপ দিয়ে সমতা ফেরায় তারা। ৪৮তম মিনিটে সুভাঙ্গি সিংয়ের ব্যাক পাস ক্লিয়ার করতে সময় নেয়া ভারতীয় গোলরক্ষক আনশিকার কাছ থেকে বল কেড়ে নেন আমিশা কারকি। ফাঁকা পোস্টে লক্ষ্যভেদ করেন অঞ্জলি চাঁদ।
৬৮তম মিনিটে ভারতের এক ডিফেন্ডার আমিশাকে বক্সে ট্যাকল করে পেনাল্টি পায় নেপাল। স্পট কিক থেকে প্রীতি রায় গোল করে দলকে এগিয়ে দেন। শেষ দিকে নেপালের জয় নিশ্চিত করে দেন আমিশা। ৮৯ মিনিটে প্রীতির আড়াআড়ি পাস থেকে নিখুঁত শটে ব্যবধান বাড়ান তিনি। এরপর শেষের বাঁশি বাজতেই উল্লাসে মেতে ওঠে নেপাল।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৩ | সময়: ৭:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ