সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে ৪০ শিক্ষা প্রতিষ্ঠান পেল ৮ হাজার বই

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে দি এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে ৪০ শিক্ষা প্রতিষ্ঠানে ৮ হাজার বই বিতরণ করা হয়েছে। সোমবার রাজশাহী কলেজ অডিটরিয়ামে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আব্দুল জলিল।
প্রধান অতিথির বক্তব্যে ‘লেটস রিড মোবাইল অ্যাপ’ এর বিষয়ে জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশের তৈরি ‘লেটস রিড’ অ্যাপটি শিক্ষার্থীদের উপর ইতিবাচক প্রভাব ফেলবে। এই অ্যাপে শিক্ষার্থীদের জন্য শ্রেণী বা গ্রেড অনুযায়ী থিমভিত্তিক বহু বই রয়েছে, যার ই-বুক হিসেবে বিনামূল্যে পড়া যাবে। যাতে শিশুদের মধ্যে নিরাপদ ইন্টারনেট ব্যবহার প্রচার করা হচ্ছে এবং তাদের পিতামাতার সাথে শিক্ষার্থীদের ডিজিটাল ও ব্লেন্ডেড শিক্ষার প্রচার বৃদ্ধি করেছে।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আব্দুল খালেক, দি এশিয়া ফাউন্ডেশনের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ কাজী ফয়সাল বিন সিরাজ, প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ সাইদুল ইসলাম, রাজশাহী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের (অবসরপ্রাপ্ত) প্রধান শিক্ষক কল্পনা রায়। এছাড়াও আরো উপস্থিত ছিলেন, প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন ডিরেক্টর জুনায়েদ জামাল, আইনী ইসলাম, সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার শুক্লা দে, প্রোগ্রাম অফিসার সফিউল আওয়াল।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৩ | সময়: ৬:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ