চলে গেলেন রাজশাহী জেলা আ’লীগের সিনিয়র সহ সভাপতি আমানুল হাসান দুদু

নুরুজ্জামান ,বাঘা : এ পৃথিবীর সকল মায়া ত্যাগ করে না ফেরার দেশে চলে গেলেন রাজশাহী জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক আমানুল হাসান দুদু। (ইন্নালিল্লাহিওয়া…রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। হৃদরোগে আক্রান্ত হয়ে (৩ ফেব্রুয়ারী)শুক্রবার সকাল সাড়ে ৭ টায় রামেক হাসপাতালের আইসিউতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম -সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেত্রীবৃন্দ সহ সরকারি কর্মকর্তা বৃন্দ।

আমানুল হাসান দুদু বাঘার কৃতি সন্তান। তিনি অত্র উপজেলার নারায়নপুর গ্রামের সম্ভ্রান্ত কম্পানী পরিবারে জন্মগ্রহণ করেন। বাঘায় তাঁর দুই চাচার নামে দুটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। তাঁর বর্তমান ঠিকানা নিজ (বাড়ী) রাজশাহী বেয়ালিয়া থানার মোড়। তাঁর পিতার নাম আজাহার হোসেন কম্পানী। মৃত্যুকালে তিনি এক স্ত্রী, একমাত্র ছেলে (প্রয়াত) আতিকুল হাসান সৈকত এর স্ত্রী ও দুই নাতি সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

মরহুমের পরিবার সূত্রে জানা গেছে, শুক্রবার বাদ জুমা রাজশাহী শহরে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। সেখানে উপস্থিত থাকবেন রাজশাহী জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদু দ্বারা ও মহানগর আ’লীগের সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খাইরুজ্জামান লিটন এবং সম্পাদক ডাবলু সরকার ও তাঁর খালাতো ভাই বাংলাদেশ পুলিশের এডিশনাল ডিআইজি আলমঙ্গীর কবির পরাগ সহ সকল রাজনৈতিক দলেন নেতা-কর্মী এবং সুশীল সমাজের নেত্রীবৃন্দ। এরপর নিজ গ্রাম নারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় জানাযা শেষে বাঘা কেন্দ্রীয় গোরস্থানে তার ছেলের কবরের পাশে তাঁকে সমাহিত করা হবে।

এদিকে মরহুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও চারঘাট-বাঘার সাংসদ জনাব আলহাজ শাহরিয়ার আলম। তিনি শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আমানুল হাসান দুদু সামাজিক ও রাজনৈতিক ভাবে অনন্য ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। তিনি জাতির পিতার আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নের লক্ষে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় এবং জনগনের সেবায় নিজেকে নিয়োজিত রেখে ছিলেন। তাঁর মৃত্যুতে স্থানীয়ভাবে আওয়ামী লীগের রাজনীতিতে ও সামাজিক ভাবে যে তি সাধিত হয়েছে তা অপূরণীয়। প্রতিমন্ত্রী মহোদয় তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩ | সময়: ১০:৪৮ পূর্বাহ্ণ | সানশাইন