মান্দার সাবেক সাংসদ সামসুল আলম প্রামানিক আর নেই

মান্দা প্রতিনিধি: না ফেরার দেশে পাড়ি দিলেন নওগাঁ-৪ (মান্দা) আসনের সাবেক সংসদ সদস্য আবুল হায়াত মোহাম্মদ সামসুল আলম প্রামাণিক (ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আজ সোমবার ভোর ৪টা ৪০ মিনিটে মারা যান তিনি।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি দেলুয়াবাড়ি বাজারের মৃত ছবের আলী প্রামাণিকের ছেলে। তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে একবার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। বর্তমানে এই দলের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য পদে দায়িত্ব পালন করছিলেন।
সাবেক এমপি সামসুল আলমের পরিবার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিকস, হৃদরোগ ও কিডনি সমস্যা ভুগছিলেন। রোববার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার ভোরে তিনি মারা যান।
মরহুমের ছোটভাই আনিছার আলম জানান, ১৯৮৫ সালে উপজেলা পরিষদ নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন। এরপর বিএনপির দলীয় ধানের শীষ প্রতিক নিয়ে ১৯৯৬ সালে দুইবার ও ২০০১ সালে একবার সংসদ সদস্য নির্বাচিত হন।
সোমবার বিকেল তিনটায় উপজেলা কয়াপাড়া কামারকুড়ি উচ্চবিদ্যালয় মাঠে প্রথম ও সাড়ে চারটায় দেলুয়াবাড়ি বাজারে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে তাঁকে।
তাঁর মৃত্যুতে উপজেলা বিএনপিসহ এর অঙ্গ ও সহযোগী সংগঠন, মান্দা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।


প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ | সময়: ৬:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর