সর্বশেষ সংবাদ :

নৌকার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর ১৫ টি নির্বাচনি অফিস ভাঙচুরের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জে-৩ আসনের উপ নির্বাচনে নৌকার প্রার্থীর কর্মী-সমর্থকদের বিরুদ্ধে ১৫ টি নির্বাচনী অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ এনে সংবাদ সম্মেলনে করেছে জেলা যুবলীগের বহিস্কৃত সভাপতি আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন। সোমবার বিকেলে বাতেন খাঁর মোড়ের আপেল প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী লিটন।

 

 

এদিকে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল ওদুদ এই অভিযোগ বিষয়টি অস্বীকার করে পাল্টা তিনি আপেল প্রতীকের কর্মী-সর্মথকদের উপর নৌকা প্রতীকের নির্বাচনি অফিস ভাঙচুরের অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে সামিউল হক লিটন নৌকার প্রার্থীর কর্মী সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ করে বলেন; নৌকার প্রার্থীর লোকজন আমার প্রাধান নির্বাচনী কার্যালয়সহ মোট ১৫ টি অফিস ভাঙচুর করেছে। এছাড়াও কয়েকটি অফিস পুড়িয়ে দিয়েছে তারা। আগুন লাগার খবর শুনে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে যায়।

 

তিনি আরও বলেন; ‘সোমবার সকালে অফিস ভাঙচুরের কয়েকটি ছবিসহ রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত দিয়েছি। তবে লিখিত অভিযোগে ৪ ঘন্টা পর হলেও কোন কার্যকারী পদক্ষেপ নেই বলে অভিযোগ করেন। আমার আস্থা আছে আইন-শৃঙ্খলাবাহিনীর লোকজন সুষ্ঠু ভাবে নির্বাচন পরিচালনা করবে। এখন তারা যদি কার্যকারী পদক্ষেপ নেয় তাহলে এই বিষয়গুলি নিয়ন্ত্রণে আসবে বলে মনে করেন তিনি।’ সংবাদ সম্মেলনে সাংবাদিকরা নৌকার প্রতীকের প্রার্থীর অফিস ভাঙচুরের বিষয়ে প্রশ্ন করলে তিনি এই বিষয়টি মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেন।

 

 

এই বিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল ওদুদ সব অভিযোগ অস্বীকার করে বলেন; ‘কয়েকদিন আগেই আমার অফিস ভেঙেছিল তারা। এই বিষয়ে আমি কয়েক জায়গায় অভিযোগ করেছি। তারা ওই অভিযোগের দায় না নিতে উল্টা আমার লোকজনের বিরুদ্ধে অফিস ভাঙচুরের অভিযোগ এনেছে। আমার উপর আনিত অভিযোগটি বানোয়াট।’ চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন জানান, ‘স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনি অফিস ভাঙচুরের ঘটনায় খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ম্যাজিস্ট্রেট পাঠানো হয়েছে। তারা মাঠে কাজ করছেন। আমরা অবাধ, সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ব্যপারে বদ্ধপরিকর। ভোটাররা ১ ফেব্রুয়ারি শান্তিপূর্ণ পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন, সেটি বাস্তবায়ন করাই আমাদের লক্ষ্য।’

 

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ | সময়: ১০:১৫ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর