সর্বশেষ সংবাদ :

আইজিপির নামে হোয়াটসঅ্যাপে প্রতারণা, যুবকের কারাদণ্ড

স্টাফ রিপোর্টারঃ

পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) নামে হোয়াটসঅ্যাপে অ্যাকাউন্ট খুলে প্রতারণার দায়ে এক যুবককে তিন বছরের কারাদণ্ড দিয়েছে রাজশাহীর সাইবার ট্রাইবুনাল আদালত। সেই সঙ্গে এক লাখ টাকা জরিমানাসহ অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। সোমবার (৩০ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে আদালতের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন। এ সময় আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

 

 

দণ্ডপ্রাপ্ত আসামির নাম আমিরুল ইসলাম ওরফে আমিনুল। তিনি নওগাঁ জেলার সদর উপজেলা খাগড়া জেলেপাড়া গ্রামের মৃত আফসার মণ্ডলের ছেলে। রায়ের পর তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায় পুলিশ। রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইসমত আরা বেগম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘটনাটি ২০২১ সালের। তৎকালীন পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদের ছবি ও নাম দিয়ে হোয়াটসঅ্যাপে অ্যাকাউন্ট খোলেন এই আমিনুল। এরপর সেখান থেকে বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণা শুরু করেন।

 

 

 

এই ঘটনা জানতে পেরে ২০২১ সালের ২১ আগস্ট নওগাঁ থানা পুলিশের একটি দল আমিনুলকে আটক করে। এ সময় তার মোবাইলে আইজিপির নামে খোলা সেই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি পাওয়া যায়।পরে জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে নওগাঁ থানা পুলিশ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে। ওই মামলায় সাক্ষ্য গ্রহণ এবং ডিজিটাল ফরেনসিক রিপোর্টের প্রেক্ষিতে আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়।

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ | সময়: ৯:১৯ অপরাহ্ণ | Daily Sunshine