শুক্রবার সকাল থেকে নগরীতে সব ধরনের অস্ত্র বহনে নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টার: আগামী ২৯ জানুয়ারি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা‘র রাজশাহীতে আসছেন। মহানগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে জনসভা অনুষ্ঠিত হবে। নিরাপত্তার স্বার্থে রাজশাহী মহানগরীতে ২৭ জানুয়ারি থেকে নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।
রাজশাহী মহানগর পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, জনসভা উপলক্ষ্যে রাজশাহী মহানগর এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষার নিমিত্ত কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।
মহানগর এলাকায় আগামী ২৭ জানুয়ারি সকাল ০৬টা থেকে ৩০ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত সব ধরনের অস্ত্রশস্ত্র বহন, আতশবাজি, পটকা ফুটানো, বিষ্ফোরক দ্রব্য বহন, সংরক্ষণ, ক্রয়-বিক্রয় ও ব্যবহার এবং অনুমতি ব্যতিরেকে ড্রোন উড্ডয়ন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।
এছাড়াও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ১৯(১) ধারায় অর্পিত ক্ষমতাবলে যে-কোনো ধরনের মাদকদ্রব্য যথা দেশি ও বিদেশি মদ, স্পিরিট/অ্যালকোহলসহ নেশাজাতীয় দ্রব্য ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ঘোষণা এবং উপরে বর্ণিত সময় সব অনুমোদিত বার, মদের দোকান বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং বিভিন্ন প্রাতিষ্ঠানিক নিরাপত্তা কর্মীদের অস্ত্র এই নিষেধাজ্ঞার আওতাভুক্ত নয়।


প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩ | সময়: ৬:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ