সর্বশেষ সংবাদ :

মহাদেবপুরে অবৈধভাবে গড়ে ওঠা পেঁয়াজ বাজার গুড়িয়ে দিলো প্রশাসন

মহাদেবপুর  প্রতিনিধি :

নওগাঁর মহাদেবপুরে অবৈধভাবে গড়ে ওঠা পেঁয়াজ ও মসলার বাজারের দোকান ঘর বুলড্রোজার দিয়ে গুড়িয়ে দিয়েছে স্থানীয় প্রশাসন। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে পেঁয়াজ ও মসলা বাজারের শতাধিক দোকান ঘর বুলড্রোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। বিপুল পরিমাণ র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর উপস্থিতিতে পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আশীষ কুমার বসু।

 

জানাগেছে, মহাদেবপুর উপজেলা সদরের হাটের ওই স্থানে অস্থায়ী দোকান বসিয়ে প্রায় ২০ বছর ধরে শতাধিক ক্ষুদ্র ব্যবসায়ী ব্যবসা পরিচালনা করে আসছিলেন। এ বাজার গুড়িয়ে দেয়ার ফলে তারা পথে বসার উপক্রম হয়েছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী কালাম, বাবু শেখ, ময়েন, হাসান, মজিদ বাবু, আমিনুল, স্বপন, রাজু, রাকিবুল, জয়ন্তসহ ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, তাদেরকে পুনঃবাসিত না করে উচ্ছেদ করায় আর্থিক ভাবে তারা চরম ক্ষতিগ্রস্থ হয়েছেন। দ্রুত তাদেরকে বাজারের অন্য কোন স্থানে ব্যবসা পরিচালনা করার জন্য দোকান ঘর বরাদ্দেরও দাবী জানিয়েছেন ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ব্যবসায়ীরা।

 

 

এ ব্যাপারে অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট আশীষ কুমার বসুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী অবৈধ দখলদার উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

 

 

 

সহকারি কমিশনার (ভূমি) মোসাঃ নুসরাত জাহানের সাথে যোগাযোগ করা হলে তিনি উচ্ছেদ অভিযান পরিচালনার কথা স্বীকার করে বলেন, সরকারি হাটের জায়গায় একটি সুপার মার্কেট নির্মানের জন্য অবৈধ ভাবে নির্মিত দোকান ঘর উচ্ছেদ করা হয়েছে। নির্মিতব্য সুপার মার্কেটে এসব ক্ষুদ্র ব্যবসায়ীদের অগ্রাধিকার ভিত্তিতে দোকান ঘর বরাদ্দ দেয়া হবে বলেও তিনি জানান।

সানশাইন / শামি


প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ | সময়: ৫:০৩ অপরাহ্ণ | Daily Sunshine