সড়ক দুর্ঘটনায় আহত শিশু শিক্ষার্থী জাহিদ মারা গেছে

স্টাফ রিপোর্টার: সড়ক দুর্ঘটনায় আহত নগরীর খাদেমুল ইসলাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী জাহিদ (৮) মারা গেছে। গতকাল সকাল ৭টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (আইসিইউ) তে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় (ইন্নালিল্লাহে রাজিউন)। জাহিদের বাবা রবিউল ইসলাম একজন শ্রমিক। বাড়ী ওই এলাকার নদীর বাঁধে। বাদ আসর টিকাপাড়া গোরস্থানে জানাজা শেষে তার দাফন কাজ সম্পন্ন করা হয়। তার জানাযায় শিক্ষা কর্মকর্তা , শিক্ষকগণ ও এলাকাবাসি উপস্থিত থেকে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
জানা গেছে, নগরীর খাদেমুল ইসলাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী জাহিদ বুধবার সকালে বিদ্যালয়ে যাওয়ার পথে রাস্তা পার হওয়ার সময় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। এ সময় তার মাথায় আঘাত লাগে। তাৎক্ষনিক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে (আইসিইউ) তে নেয়া হয়। সেখানে পাঁচদিন চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে তার মৃত্যু হয়।
তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে নগরীর প্রাথমিক বিদ্যালয় ও তার এলাকায় শোকের ছায়া নেমে আসে। খবর পেয়ে প্রাথমিক শিক্ষার উর্দ্ধতন কর্মকর্তা ও শিক্ষকগণ হাসপাতাল ও তার বাড়ীতে গিয়ে খোজ খবর নিয়ে দাফন কার্য সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।
এ দিকে তাকে শেষবারের মত দেখতে আশেপাশের এলাকা থেকে লোকজন তার বাড়ীতে ভীড় জমায়। এ সময় পুরোএলাকা যেন শোকের মাতম বিরাজ করছে। এলাকাবাসিরা অভিযোগ করে বলেন , সাহেব বাজার-তালাইমারী সড়কটি সার্বক্ষনিক ব্যস্ততম একটি সড়ক। এই রাস্তা পারাপারে শিক্ষার্থীদের ঝুঁকি নিয়ে পার হতে হয়। নগরীর নওদাপাড়া, রেলওয়ে, গৌরহাঙ্গা, কাদিরগঞ্জ, হোসেনীগঞ্জসহ এমন ঝুকিঁপূর্ণ রাস্তার ধারের বিদ্যালয়ে পারাপারে ফুটওভারব্রীজ ,স্পীড ব্রেকার অথবা জেব্রা ক্রসিং দেওয়া প্রয়োজন বলে মনে করেন অভিভাবক মহল। নগরীর এমন বিদ্যালয় গুলোতে হরহামেশায় ঘটে ছোট বড় দুর্ঘটনা। কমলমতি শিক্ষার্থীদের দুর্ঘটনারোধে প্রয়োজনীয়তা ব্যবস্থা গ্রহন করবে প্রশাসন এমনটায় আশা শিক্ষক ও অভিভাবক মহলের।
বিষয়টি নিয়ে খাদেমুল ইসলাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামিলা তারিন বলেন , বুধবার সকালে জাহিদ প্রতিদিনের ন্যায় বিদ্যালয়ে আসার সময় তার মাকে সংগে নিয়ে রাস্তা পার হচ্ছিল । এ সময় একটি অটো রিক্সার সাথে ধাক্কা লাগলে আই ল্যান্ডের উপর পরে মাথায় আঘাত পায় জাহিদ। তাৎক্ষনিক ওই বিদ্যালয়ের শিক্ষক ও কয়েকজন অভিভাবক তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে তাকে (আইসিইউ) তে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে তার মৃত্যু হয়।


প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ | সময়: ৫:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ