সর্বশেষ সংবাদ :

বাজাজ পালসার ডুয়েল চ্যানেল এবিএস ও ফুয়েল ইঞ্জেকশন এখন বাংলাদেশে!

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের বাইকপ্রেমীদের স্পোর্টস বাইক শুনলে প্রথমেই মাথায় আসে পালসারের কথা। পালসার বাংলাদেশে স্পোর্টস বাইকের সূচনা থেকে একে বিপ্লবে পরিণত করেছে এবং বাইকপ্রেমীদের কাছে পরিণত হয়েছে সর্বাধিক জনপ্রিয় স্পোর্টস বাইক হিসেবে।
দুই দশকেরও বেশি সময় ধরে বাইকপ্রেমীদের কাছে পালসার মানেই পাওয়ার। পাওয়ারের সাথে পালসার এখন কাজ করতে চায় নিয়ন্ত্রণ এবং নির্ভুলতার সাথে বাইক চালাতে সবাইকে উৎসাহিত করতে। এটি মাথায় রেখে পালসার নিয়ে আসছে বাজাজ পালসার বাংলাদেশের প্রথম ১৬০ সিসি মোটরসাইকেল যার ডুয়েল-চ্যানেল অইঝ আছে।
নতুন পালসার ঘ১৬০-এ আছে ডুয়েল-চ্যানেল অইঝ, খঊউ প্রজেক্টর হেডল্যাম্প এবং আন্ডারবেলি এগজস্ট, যা বাংলাদেশের মোটরসাইকেলের ১৬০ সিসি সেগমেন্টের মধ্যে প্রথম। এর ৩৭সস ফ্রন্ট সাসপেনশন এবং ৩০০সস ডিস্ক ব্রেকও এই সেগমেন্টে সেরা।
টুইন-চ্যানেল অইঝ ফিচারটি চাকা লক না হওয়া/আটকে যাওয়া এবং/বা যেকোনো রাস্তায় চাকা যেন পিছলে না যায় তা নিয়ে কাজ করে। ৩৭ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্কসহ ফ্রন্ট সাসপেনশন দুর্দান্তভাবে গতি বাড়াতে ও থামাতে সাহায্য করে। চঁষংধৎ ঘ১৬০-এর নতুন উঞঝ-র প্রযুক্তির ইঞ্জিন, এই ক্যাটাগরিতে প্রথম পেটেন্ট করা যা ১৬ চঝ (১১.৭ শড) পাওয়ার এবং ১৪.৬৫ ঘস টর্ক প্রদান করে এবং চালককে দেয় নতুন পাওয়ার।
নতুন পালসার ঘ১৬০ দেখতে এতটাই আকর্ষণীয় যে সবাই ফিরে তাকাবে। দুই মেটাল রঙের আবহে তৈরি এর ভিন্নধর্মী ইন্টারপ্লে যেমন প্রিমিয়াম লুক দিয়েছে, তেমনি এর ইনফিনিটি ডিসপ্লে বাইকটিকে দিয়েছে একটি হাই-টেক লুক। আধুনিক জীবনকে আরও সহজ করে তুলতে ট্যাঙ্ক ফ্ল্যাপের কাছেই রয়েছে ইউএসবি চার্জিং পয়েন্ট।
উত্তরা মোটর্স লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জনাব মতিউর রহমান অনুষ্ঠানে নতুন পালসার ঘ১৬০ উদ্বোধন করেন, তাঁর সাথে ছিলেন জনাব নাঈমুর রহমান, হেড অফ বিজনেস প্ল্যানিং, দিলীপ ব্যানার্জি, সিইও এবং সামীর মারদিকার, বিভাগীয় ব্যবস্থাপক – দক্ষিণ এশিয়া, বিভাগ, ও শচীন ডেশপান্ডে বাজাজ অটোস।
পালসার ঘ১৬০ নিয়ে বলতে গিয়ে, জনাব মতিউর রহমান বলেন, “বাংলাদেশে দামী মোটরসাইকেলের চাহিদা দ্রুত বৃদ্ধি পাচ্ছে, কারণ গ্রাহকরা প্রিমিয়াম ও দামী বাইক থেকেই সেরা প্রযুক্তি এবং সেরা পারফরম্যান্স পান। উত্তরা মোটর্স বাংলাদেশে সর্বোচ্চ সংখ্যক বাজাজ মোটরসাইকেল সরবরাহ করে, কিন্তু পালসার ঘ১৬০ নতুন অনেক গ্রাহকদের আকাঙ্ক্ষা পূরণ করবে যারা স্পোর্টস বাইকের পাওয়ার এবং পারফরম্যান্স চান কিন্তু নির্দিষ্ট সিসি লিমিট-এর বাইরে যেতে চান না।


প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩ | সময়: ৫:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর