সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত’ ৪০ জন ভূমির সাবেক মালিকদের মাঝে ৭ কোটি ২৫ লাখ টাকা চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে ভূমির সাবেক মালিকদের হাতে চেক তুলে দেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।
এসময় সাথে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শরিফুল হক ও অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) আনিসুল ইসলাম,সিনিয়র সহকারি কমিশনার (ভূমি অধিগ্রহন শাখা এবং জেনারেল সার্টিফিকেট শাখা) জহুরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
চেক বিতরণ কালে জেলা প্রশাসক বলেন, রাজশাহীর উন্নয়নে আপনারা জমি দিয়েছেন। এতে রাজশাহী শহর উন্নত হ”েছ। এর কৃতিত্ব আপনাদের মানসিকতার জন্য সম্ভব হয়েছে। সরকার আপনাদের সর্ব্বোাচ প্রাপ্য দিয়েছেন যাতে জমি দিলেও বাজারমূল্যে আপনারা খুশি থাকেন। এসময় জেলা প্রশাসক জমির মালিকদের চেক নেয়ার জন্য কোন ধরণের টাকা লেগেছে কি না জানতে চাইলে সকলেই না উত্তর জানান।
এসময় কয়েক জন ভূমি মালিক জানান, এত অল্প সময়ে ও কোন ধরণের ঝামেলা ছাড়াই চেক পেয়ে যাবেন তা ভাবতে পারেন নি। জমি অধিগ্রহণ ও চেক বিতরণের প্রক্রিয়ার স্ব”ছতার জন্য ভূয়সী প্রশংসা করেন রাজশাহী জেলা প্রশাসক ও প্রশাসনের কর্মকর্তাদের।


প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩ | সময়: ৬:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ