সর্বশেষ সংবাদ :

ইভিএম নিয়ে বিশদ অনাস্থা আনার মত ঘটনা ঘটেনিঃ রাশেদা সুলতানা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা সব রাজনৈতিক দলের প্রতি মানুষে আস্তা ও মেশিনে আস্তা আনার প্রতি আহবান জানিয়ে বলেছেন, ‘ইভিএম নিয়ে কতিপয় রাজনৈতিক দলের অনাস্থা রয়েছে। কিন্তু আমি বলি, এখন পর্যন্ত যতগুলো আমরা ইলেকশন করেছি। তাতে মনে হয়না যে ইভিএম নিয়ে বিশদ অনাস্থা আনার মত ঘটনা ঘটেছে। আমরা চেষ্টা করে যাচ্ছি যাতে একটা সুন্দর ইলেকশন হয়। ইভিএম-এ কোন ত্রুটি থাকলে আমাদের জানান। আমরা তা দূর করার চেষ্টা করবো’।
তিনি বৃহস্পতিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চাঁপাইনবাবগঞ্জ-২ ও চাঁপাইনবাবগঞ্জ- ৩ আসনের উপ নির্বাচনের প্রতিদ্বন্দি প্রার্থীদের সঙ্গে মতবিনিময়ের আগে সাংবাদিকদের এই কথা বলেন।

 

 

গাইবান্ধার উপ নির্বাচন পরিস্থিতির পর ৩ শ আসনে একযোগে নির্বাচন করা কতখানি চ্যালেঞ্জ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রাশেদা সুলতানা বলেন, একটা নির্বাচন দিয়ে সবকিছু পরিমাপ করা যায় না। গাইবান্ধার নির্বানের পর আমারা অনেকগুলো নির্বাচন করেছি। নির্বাচন সুষ্ঠু হয়েছে। আমরা বিশ্বাস করি নির্বাচন অংশগ্রহণমূলক হবে প্রতিদ্বন্দিতামূলক হবে। আমরা আস্তা রাখি সব রাজনৈতিক দল, প্রশসান, নির্বাচন কমিশন একযোগে কাজ করে সফল নির্বাচন আয়োজনে কামিয়াবি হবে’।

 

 

চাঁপাইনবাবগঞ্জে দু’টি উপ নির্বাচন প্রসঙ্গে তিনি জানান, এই দু’টি নির্বাচনে সিসি ক্যামেরা না থাকলেও প্রচুর পরিমাণ আইন শৃংখলা বাহিনী সদস্য মোতায়েন থাকবে। নির্বাচন সুষ্ঠ ও অবাধ হবে। মতবিনিময় সভায়, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খান, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিভ খান, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমানসহ চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের উপ-নির্বাচনে অংশ নেয়া ৯ প্রার্থী উপস্থিত ছিলেন। এর আগে রাশেদা সুলতানা চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা পরিষদ মিলনায়তনে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের প্রিজাডিং কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

 

 

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ | সময়: ৬:৩৩ অপরাহ্ণ | Daily Sunshine