সর্বশেষ সংবাদ :

চাঁপাইনবাবগঞ্জে শিক্ষাবৃৃত্তি প্রদান ও কম্বল বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জে ২০২০ ও ২০২১ সালে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ অতিদরিদ্র পরিবারের ৩৫ জন মেধাবী শিক্ষার্থীকে ১২ হাজার করে ৪ লক্ষ ২০ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। অপর দিকে জেলার সদর উপজেলায় সাত শতাধিক দুস্থ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণের উদ্বোধন করা হয়। পিকেএসএফ এর সহায়তায় উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি এই কর্মসূচি বাস্তবায়ন করে।

 

 

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে জেলাশহরের বেলেপুকুরে প্রয়াসের নকীব হোসেন মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন এবং শিক্ষাবৃত্তি ও কম্বল বিতরণের উদ্বোধন করেন, পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিদ্যালয় পরিদর্শক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী’র মহা. জিয়াউল হক। প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রতিষ্ঠা ও নির্বাহী পরিচালক হাসিব হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন প্রয়াসের পরিচালক মুখলেছুর রহমান। শিক্ষার্থীদের মধ্যে মারুফা খাতুন ও আফরোজা খাতুন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মু. তাকিউর রহমান। এনিয়ে ৩৬৫ জন শিক্ষার্থীকে ১২ হাজার করে মোট ৪৩ লক্ষ ৮০ হাজার টাকার শিক্ষাবৃত্তি প্রদান করা হলো।

 

 

 

পিকেএসএফ-এর সহায়তায় ২০১২ সাল থেকে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি এই শিক্ষা বৃত্তি চালু করে। অতিথিরা শিক্ষার্থীদের বলেন, স্বপ্ন দেখতে হবে এবং সেই স্বপ্ন পুরনের জন্য লক্ষ্যস্থির করতে হবে। তোমাদের জন্য প্রয়াস যে সুযোগ তৈরি করে দিয়েছে তা কাজে লাগাতে হবে। বক্তারা প্রয়াসের ভূয়সী প্রশংসা করেন।

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ | সময়: ১০:০১ অপরাহ্ণ | Daily Sunshine