সর্বশেষ সংবাদ :

পবায় অবৈধ পুকুর খননের সময় আটক দুই, মেশিন জব্দ 

পবা প্রতিনিধি
রাজশাহীর পবা উপজেলার বড়গাছি ইউনিয়নের চন্দ্রপুকুর এলাকায় রাতে ফসলি জমিতে অবৈধ ভাবে পুকুর খননের সময় ২ জন কে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার (১৫ ই জানুয়ারি) রাতে পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিত সরকার এর নেতৃত্বে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় পবা থানার পুলিশ সদস্যদের সহযোগিতায় এক্সভেটর (মাটিকাটা) মেশিন টি জব্দ করা হয় ও ২জন কে আটক করা হয়।

 

 

ভ্রাম্যমাণ আদালতে বালুমহাল ও মাটি ব্যাবস্থাপনা আইন ২০১০ এর ৪ ধারায় পারিলা ইউনিয়নের চিটের মোড় এলাকার জহিরুল ইসলাম এর ছেলে মোঃ জাহিদুর (২২) কে ০৭ দিনের বিনাশ্রম কারাদণ্ডে দন্ডিত করা হয়। অপরজন হলেন পারিলা ইউনিয়নের মাড়িয়া এলাকার শাহাবুদ্দিন এর ছেলে মোঃ আমিনুল ইসলাম (২৪) কে একই ধারায় ০৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

 

 

জানা যায় বড়গাছি ইউনিয়নের এইগুলো বিলে অবৈধ ভাবে রাতের আঁধারে পুকুর খনন করছিল অবৈধ পুকুর খননকারীরা। প্রশাসনের অনুমতি না নিয়ে রাজনৈতিক ছত্রছায়া ব্যাবহার করে এবং প্রভাবশালী ব্যাক্তির নির্দেশে এগুলো পুকুর খনন করা হচ্ছে । ইউনিয়নের যেগুলো বিলে পুকুর খনন করা হচ্ছে সেগুলো বিলের জমিতে বছরে ৩টি করে আবাদ হয়।

 

 

এ বিষয়ে পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিত সরকার জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবেই এই অবৈধ পুকুর খননকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন। পবা উপজেলার কোথাও কোনক্রমেই ফসলি জমিতে পুকুর খনন করতে দেওয়া হবে না। আগামীতেও উনার এই অভিযান অব্যহত থাকবে বলে তিনি জানিয়েছেন ।

সানশাইন / শামি


প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩ | সময়: ৯:৩৬ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর