সান্তাহারে ছিনতাই মোটরসাইকেল উদ্ধার, চক্রের সাত সদস্য আটক

আদমদীঘি প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির সান্তাহারে ছিনতাই হওয়া একটি মোটরসাইকেল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ছিনতাইকারী চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা।
গ্রেপ্তারকৃতরা হলেন, বগুড়া জেলার সোনাতলা উপজেলার কোয়ালিপাড়া গ্রামের তোজাম্মেল হকের ছেলে এনামুল হক দুখু (২৪), নাটোর জেলার সদর উপজেলার কান্দিভিটা পূর্বপাড়া এলাকার হানিফ আলী শেখের ছেলে গোলাম রব্বানী (৩২), একই জেলার সিংড়া উপজেলার জিয়ানীপাড়া গ্রামের নামাজ আলীর ছেলে মিন্টু প্রামানিক (৩৫), একই উপজেলার দড়ি মহিষমারী গ্রামের আজাহারের ছেলে এনামুল জামাদার (২৬) একই উপজেলার দড়ি মহিষমারী গ্রামের অবেদ আলীর ছেলে আছাদ আলী সরকার (৪৯) ও নওগাঁ জেলার সদর উপজেলার সাহাপুর হিন্দুপাড়া এলাকার অমূল্য চন্দ্র সরকারের ছেলে প্রদীপ (৫০), একই উপজেলার শোলগাছি রামবায়পুর দীঘিরপাড় এলাকার আবুল কালাম আজাদের ছেলে রুবেল (২৫)।
সান্তাহার পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক রকিব হোসেন জানান, গত বছরের ১৮ নভেম্বর গভীর রাতে আদমদীঘি থেকে মোটরসাইকেল করে সান্তাহারের উদ্দেশ্যে যাচ্ছিলেন গোলাম মোস্তফা। হঠাৎ আজমেরী ফ্লাওয়ার মিলের পূর্ব পাশে পৌঁছামাত্র কয়েকজন ছিনতাইকারী তাকে পথরোধ ও মারপিট করে এবং ধারালো অস্ত্র দিয়ে জিম্মি করে টাকা, মোবাইল ফোন, মোটরসাইকেল নিয়ে যান। পথচারীরা গুরুতর আহত অবস্থায় তাকে রাস্তায় পড়ে থাকতে দেখে নিকটবর্তী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।
এ ঘটনায় ভুক্তভোগীর ভাই গোলাম মর্তুজা বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনের নামে মামলা দায়ের করেন। এরপর মামলাটি তদন্ত শুরু হয়। তদন্তের একপর্যায় চলতি মাসে ১২ জানুয়ারি বৃহস্পতিবার ছিনতাইকারীর এক সদস্য এনামুল হক দুখুকে গাবতলী জামির বাড়ীয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।
পরে তার তথ্যের ভিত্তিতে ছিনতাই হওয়া ওই সিসি মোটরসাইকেল মোবাইল ফোন ও এদের সাথে জড়িত আরও ৬ জনকে নাটোর ও নওগাঁ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। সেই সঙ্গে তাদের কাছে থেকে আরও ২টি বিভিন্ন ব্যান্ডের মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। শুক্রবার দুপুরে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।


প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩ | সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ