রাজশাহীতে বিভাগীয় ৩৪তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে কর্মরত সরকারি কর্মকর্তা-কর্মচারী ও তাদের ছেলে-মেয়েদের ৩৪তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এ ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসান এনডিসি। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফরুল্লাহ এনডিসি।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ) মো. নবীরুল ইসলাম, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নরেশ চাকমা , রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনিসুর রহমান, জেলা প্রশাসক আব্দুল জলিল।
এছাড়াও আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার পরিচালক মো. এনামুল হক, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. জিয়াউল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক কল্যাণ চৌধুরী, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো সালাহ উদ্দীন-আল-ওয়াদুদ সহ রাজশাহী বিভাগের বিভিন্ন সরকারি দফতরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান এনডিসি বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারী তাদের মেধা-শ্রম ও কর্মদক্ষতার মাধ্যমে প্রশাসনকে আরও গতিশীল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। এ ধরনের ক্রীড়া প্রতিযোগিতা তাদের পরিবারের মাঝে সেতুবন্ধন সৃষ্টি করবে এবং বন্ধুত্ব ও আন্তরিকতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
তিনি আরও বলেন, ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে কর্মকর্তা-কর্মচারীদের প্রতিদিনের কাজের একঘেয়েমি দূর করে কর্মস্পৃহা বাড়াতে সহায়ক হবে। পাশাপাশি অংশগ্রহণকারী শিশু -কিশোররা তাদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে পারবে।
উল্লেখ্য, উদ্বোধন শেষে প্রতিযোগীদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। পরে প্রধান অতিথি জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নবীরুল ইসলাম কর্তৃক মশাল প্রজ্জ্বলন শেষে বিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার মূল পর্ব শুরু হয়। উদ্বোধনের আগে জাতীয় সংগীত পরিবেশনার সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহযোগিতায় বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের রাজশাহী বিভাগীয় কার্যালয় এ প্রতিযোগিতার আয়োজন করে। উক্ত প্রতিযোগিতায় ৪৪টি ইভেন্টে রাজশাহী বিভাগের সকল সরকারি দফতরের জেলা পর্যায়ের সেরা খেলোয়াড়া অংশগ্রহণ করেন। এতে সরকারি কর্মকর্তা-কর্মচারী ও তাদের সন্তানদের সমন্বয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারী প্রতিযোগিরা অংশগ্রহণ করেন।


প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ | সময়: ৬:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর