সর্বশেষ সংবাদ :

ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্তদের মাঝে প্রায় আড়াই কোটি টাকার চেক বিতরণ 

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী মহানগরীর সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন প্রকল্প, বিসিক শিল্প নগরী প্রকল্প, রাজশাহী ওয়াসা’র ভূ-উপরিস্থ পানি শোধনাগার শীর্ষক প্রকল্পসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পে ভূমি অধিগ্রহণ নেয়া হয়েছে । এতে ক্ষতিগ্রস্ধ হন ২০ জন জমির মালিক। ক্ষতিগ্রস্ত এই ২০ জন ভূমি মালিকদের মাঝে মোট দুই কোটি ৪৫ লাখ টাকার এলএ (ক্ষতিপূরণ) চেক বিতরণ করেছে রাজশাহী জেলা প্রশাসন।

 

মঙ্গলবার (১০ জানুয়ারি) বেলা ১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  থেকে চেক বিতরণ করেন জেলা প্রশাসক আব্দুল জলিল। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা জহুরুল ইসলাম। এসময় জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, রাজশাহী মহানগরীতে সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন প্রকল্পের আওতায়, রাজশাহী ওয়াসা’র ভূ-উপরিস্থ পানি শোধনাগার শীর্ষক প্রকল্প, বিসিক শিল্প নগরী প্রকল্পসহ মোট নয়টি প্রকল্পে ২ কোটি ৪৫ লাখ টাকার চেক বিতরণ করা হলো।

 

 

জেলা প্রশাসক আব্দুল জলিল আরও বলেন, জেলা প্রশাসনের কার্যালয়ের এলএ শাখা সম্পূর্ণ দালালমুক্ত। বিনামূল্যে সরকারি ফি প্রদান সাপেক্ষে ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা প্রদান করা হয়ে থাকে।’ এছাড়াও তিনি ক্ষতিগ্রস্ত পরিবারের কারো কাছ থেকে কেউ ঘুষ দাবি করলে সরাসরি তার নিকট যোগাযোগের অনুরোধ জানান। রাজশাহী ওয়াসা’র ভূ-উপরিস্থ পানি শোধনাগার শীর্ষক প্রকল্পে নগরীর মো আব্দুল গণি পেয়েছেন ১৬ লাখ ৯১ হাজার ৩৬৭ টাকা। বিসিক শিল্প নগরী প্রকল্পে নগরীর মো. এরশাদ আলী পেয়েছেন ১১ লাখ ২৪ হাজার ৮৬০।

 

 

এছাড়াও নগরীতে সার সংরক্ষণ ও বিতরণের সুবিধার্থে গুদাম নির্মাণ প্রকল্পের আওতায় পবা উপজেলার বায়া এলাকার আবদুস সাত্তার পেয়েছেন ১ কোটি ২ লাখ ৮৯ হাজার টাকা। তিনি জানান, আমার ৬ কাঠা জমি গুদাম নির্মাণের জন্য অধিগ্রহণ করেছে জেলা প্রশাসন। এই টাকা পেতে ভূমি অধিগ্রহণ শাখা থেকে কোন ধরনের হয়রানি হতে হয় নাই। দ্রুত সময়ের মধ্যে আমি জমির সমুদয় অর্থ পেয়েছি। সেই জন্য আমি জেলা প্রশাসক মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করছি।

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩ | সময়: ১০:১১ অপরাহ্ণ | Daily Sunshine