সর্বশেষ সংবাদ :

বাঘায় পৃথক চারটি মাসিক সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, বাঘা :

রাজশাহীর বাঘায় আইন শৃংখলা নিয়ন্ত্রন, মাদক দ্রব্য নিয়ন্ত্রন, চোরাচালান প্রতিরোধ ও নাশকতা প্রতিরোধ বিষয় নিয়ে পৃথক চারটি মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০-জানুয়ারী) সকালে নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে উপজেলা পরিষদের সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সকাল ১১ টায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা পরিষদের চেয়াম্যান এড: লায়েব উদ্দিন লাভলু, বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) সাজ্জাদ হোসেন, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার, বাঘার সকল ইউপি চেয়ারম্যান, উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা বৃন্দ, জনপ্রতিনীধি, রাজনৈতিক নেতৃবৃন্দ , শিক্ষক ও সাংবাদিক সহ সুশীল সমাজের নেত্রীবৃন্দ।

 

 

সভায় চিনি মিশিয়ে ভেজাল গুড় তৈরী, মাদক সেবন ও বিক্রী, ভারত থেকে চোরাই পথে গরুর মাংস এনে বিক্রী, হাটে অতিরিক্ত টোল আদায়, গণহারে যে কোন বিষয় নিয়ে মাইকিং, বাল্য বিয়ে প্রতিরোধ, দ্রব্য মুল্যের বাজার মনিটরিং ,যানজট নিরসন, ইমো-বিকাশ হ্যাকিং, রাস্তায় অকেজ হওয়া সৌর বিদ্যুৎ ল্যাম্প পোস্ট সংস্কার ,স্বাস্থ্য কেন্দ্রের ভাঙ্গা জানালা মেরামত ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষার্থীদের ইউনিফর্ম বাধ্যতা মূলক করা সহ বিবিধ বিষয় নিয়ে আলোচনা উঠে আসে।

 

 

এর মধ্যে বাঘা সীমান্ত এলাকার দুটি ইউনিয়ন পরিষদ মনিগ্রাম ও পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান যথাক্রমে সইফুল ইসলাম ও মেরাজুল ইসলাম মেরাজ এর মাধ্যমে সম্প্রতি ভারত থেকে পাচার হয়ে আসা গরুর মাংস বিক্রীর বিষয়টি বিশেষ ভাবে গুরুত্ব দেয়া হয় এবং বাংলাদেশ বর্ডারগার্ড উপজেলার আলাইপুর ও মীরগঞ্জ কর্মকর্তাদের দক্ষতার সাথে দায়িত্ব পালনের বিষয়ে গরুত্ব আরোপ করা হয়।

 

 

এদিকে পৃথক চারটি সভার সভাপতি ও বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার বলেন, আজকের সভায় অনেক গুরুত্বপূর্ন কিছু বিষয় উঠে এসছে। পর্যায় ক্রমে সব গুলোয় দেখভাল করা হবে। তিনি নানা অভিযোগের প্রেক্ষিতে বাঘা থানা পুলিশ-সহ উপস্থিত সকলের সহোযোগিতা কামনা করেন। সব শেষে এ বছর বেগম রোকেয়া দিবসে বিভিন্ন বিষয়ের উপরে পুরস্কৃত বাঘার ৭ জন নারীর মধ্যে জেলা পর্যায় প্রথম স্থান অর্জনকারী সফল জননী নারী আনোয়ারা বেগম এর হাতে সম্মাননা পুরস্কার (পদক) তুলে দেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু সহ অতিথি বৃন্দ।

সানশাইন / শামি


প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩ | সময়: ৬:২৯ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর