বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ১৬ জানুয়ারি

স্টাফ রিপোর্টার : সরকার অনুমোদিত উত্তরাঞ্চলের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্প্রিং ২০২৩ সেমিস্টারের (অনার্স) ভর্তি পরীক্ষা আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। রাজশাহী বাইপাস রোডে (খড়খড়ি) অবস্থিত বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিতব্য এই ভর্তি পরীক্ষায় মোট ১০টি বিষয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অংশ গ্রহণ করবেন।
ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা ১৫ জানুয়ারি পর্যন্ত অনলাইনে কিংবা সরাসরি অফিসে এসেও আবেদন করতে পারবেন। অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়ার বিস্তারিত নির্দেশাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে ( িি.িাঁ.বফঁ.নফ ) পাওয়া যাবে।
১৬ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় সিএসই এবং সাংবাদিকতা, সাড়ে ১১টায় বিবিএ, সাড়ে ১২টায় সমাজবিজ্ঞান এবং ফার্মেসী, দুপুর ২টায় ইংরেজি, বিকেল ৩টায় আইন ও মানবাধিকার এবং অর্থনীতি, বিকেল ৪টায় ইইই এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ভর্তি-পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার্থীদের প্রবেশপত্র সাথে নিয়ে ও স্বাস্থ্যবিধি অনুসরণ সাপেক্ষে পরীক্ষা কেন্দ্রে (স্থায়ী ক্যাম্পাস) যথাসময়ে উপস্থিত হতে হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য ও লোকেশন ম্যাপ ওয়েব সাইটে থেকে জেনে নেয়া যাবে। ভর্তির জন্য চুড়ান্তভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা ও ভর্তি প্রক্রিয়ার নির্দেশনাবলী ১৬ জানুয়ারির পর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ০১৭৩০৪০৬৫০১-০৩ নম্বরেও যোগাযোগ করা যাবে।
উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির নির্দেশনা অনুসারে স্প্রিং ২০২৩ সেমিস্টার থেকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় আউটকাম বেজড এডুকেশন কারিকুলাম অনুযায়ী বাই-সেমিস্টার পদ্ধতিতে অর্থ্যাৎ বছরে দুই সেমিস্টার ব্যবস্থায় শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে যাচ্ছে। স্মার্ট বাংলাদেশ উপযোগী জ্ঞানভিত্তিক সমাজ গঠন ও একুশ শতকের বাস্তবতার আলোকে দক্ষ মানবসম্পদ গড়ার লক্ষ্যে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ইতোমধ্যে আউটকাম বেজড কারিকুলাম প্রণয়ন করেছে এবং সেলক্ষ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে।


প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ | সময়: ৬:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর