টি-টোয়েন্টিতে সূর্যের তৃতীয় সেঞ্চুরি, বড় জয়ে সিরিজ ভারতের

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টিতে ইনিংস মাত্র হলো ৪৩টি। এরই মধ্যে তিনটি সেঞ্চুরি তুলে নিয়েছেন সূর্যকুমার যাদব। ভারতের ডানহাতি এই ব্যাটিং বিস্ময়ের ছোট ফরম্যাটে অবিশ্বাস্য ফর্ম ছুটছেই। সর্বশেষ পাঁচ ইনিংসে পেয়েছেন দ্বিতীয় সেঞ্চুরির দেখা।
শনিবার রাতে রাজকোটে সূর্যের অবিশ্বাস্য ব্যাটিংয়ের ম্যাচে শ্রীলঙ্কাকে ৯১ রানে হারিয়েছে ভারত। তাতে তিন ম্যাচের সিরিজ হার্দিক পান্ডিয়ার দল জিতেছে ২-১ ব্যবধানে। এ নিয়ে ঘরের মাঠে টানা ১১টি সিরিজ অপরাজিত রইলো ভারত। এর মধ্যে একটি মাত্র সিরিজ তারা ড্র করেছে।
টস জিতে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ২২৮ রানের পাহাড় গড়েছিল ভারত। সূর্যকুমার ৫১ বলে খেলেন ১১২ রানের হার না মানা ইনিংস, যে ইনিংসে চারের চেয়ে ছক্কা বেশি (৭ চার, ৯ ছক্কা)। ইশান কিশান (১) শুরুতেই ফিরলেও রাহুল ত্রিপাথি আর শুভমান গিল টি-টোয়েন্টির ব্যাটিং প্রদর্শনী দেখিয়েছেন। ত্রিপাথি ১৬ বলে ৩৫ আর গিল ৩৬ বলে করেন ৪৬ রান।
এরপরের সময়টা শুধুই সূর্য-ঝড়ের। শেষদিকে তার ঝড়ে হাওয়া লাগিয়েছেন অক্ষর প্যাটেল। ৯ বলে ২১ রানে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার। বড় রান তাড়ায় ১৩ ওভারে ১০৭ রানে ৬ উইকেট হারানোর পর আর আশা ছিল না শ্রীলঙ্কার। ধুঁকতে ধুঁকতে তারা শেষ পর্যন্ত ১৬. ৪ ওভারে অলআউট হয় ১৩৭ রানে।
পাথুম নিশাঙ্কাকে নিয়ে কুশল মেন্ডিস ২৯ বলে ৪৪ রানের উদ্বোধনী জুটি গড়লেও কেউই সেট হয়ে ইনিংস বড় করতে পারেনি। নিশাঙ্কা ১৭ বলে ১৫, কুশল ১৫ বলে ২৩, ধনঞ্জয়া ডি সিলভা ১৪ বলে ২২, চারিথ আসালাঙ্কা ১৪ বলে ১৯ আর দাসুন শানাকা করেন ১৭ বলে ২৩ রান। অর্শদীপ সিং ২০ রানে নেন ৩ উইকেট। ২টি করে উইকেট উমরান মালিক, হার্দিক পান্ডিয়া আর ইয়ুজবেন্দ্র চাহালের।


প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ | সময়: ৬:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর