প্রস্তুতি ম্যাচে তামিম-সাব্বির- সোহানের ডাক, রাজার ব্যাটে রান

স্পোর্টস ডেস্ক: বছরখানেক হলো আন্তর্জাতিক টি-টোয়েন্টি ছেড়েছেন তামিম ইকবাল। বিপিএল দিয়ে আবার ফিরছেন এই ফরম্যাটে। মূল মঞ্চে মাঠে নামার আগে প্রস্তুতিতে কেমন করেন তা ছিল দেখার।
বুধবার রংপুর রাইডার্সের মাঠে খুলনা টাইগার্স প্রস্তুতি ম্যাচ খেলেছে। খুলনার অধিনায়কের ফেরাটা সুখকর হয়নি। কুচকির চোট কাটিয়ে মাঠে নেমে প্রথম বলেই ফিরেছেন ড্রেসিংরুমে। স্পিনার রাকিবুল হাসানের বল রিভার্স সুইপ খেলতে গিয়ে এলবিডব্লিউ হয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান।
রংপুরের অধিনায়ক কাজী নুরুল হাসান সোহানের ব্যাটিংও ভালো হয়নি। ৩ বল খেলে কোনো রান না করেই আউট হয়েছেন। অবশ্য তার আউটে দলের জয়ে প্রভাব পড়েনি। প্রস্তুতি ম্যাচে আগে ব্যাটিং করে খুলনা টাইগার্স মাত্র ৮৭ রানে গুটিয়ে যায়। জবাবে রংপুর রাইডার্স ১০.৪ ওভারে ৭ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায়।
রংপুরকে জেতাতে বড় ভূমিকা রেখেছেন দলের বিদেশি ক্রিকেটার সিকান্দার রাজা। ২৫ বলে ৩১ রান করেছেন তিনি। এছাড়া পারভেজ হোসেন ইমনের ব্যাট থেকে ১৫ বলে আসে ২০ রান। তাদের দুই ওপেনার অবশ্য খুব বেশি রান করতে পারেননি। রনি তালুকদার ৪ বলে শূন্য এবং নাঈম শেখ ১০ বলে ১৬ রান করেছেন।
তামিমের দলের ব্যাটিং ছিল হতশ্রী। প্রস্তুতিতে নিজেদের ঝালিয়ে নেওয়ার বড় সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। ওপেনিংয়ে তরুণ সোহান ভালো শুরুর পর ১৬ রানে থেমেছেন। মুনিম করেন মাত্র ৫ রান। রান পাননি মাহমুদুল হাসান জয়ও (২)। ইয়াসিরও ভালো করতে পারেনি। ১০ রানে ফিরেছেন ড্রেসিংরুমে। সাব্বির রহমানও খুলতে পারেননি রানের খাতা। দলের হয়ে সর্বোচ্চ ৩৩ বলে ২১ রান করেন সাইফউদ্দিন। বল হাতে রংপুরের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন রকিবুল হাসান, মেহেদী হাসান ও রিপন মন্ডল।


প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩ | সময়: ৫:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর