সর্বশেষ সংবাদ :

রঞ্জিতে ইতিহাস গড়ে প্রথম ওভারে উনাদকাটের হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক: জয়দেব উনাদকাটের স্বপ্নময় পথচলা চলছেই। এক যুগ পর টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তন দিয়ে শেষ করেছিলেন ২০২২। নতুন বছর শুরু করলেন ইতিহাস গড়ে। রঞ্জি ট্রফিতে দিল্লির বিপক্ষে ম্যাচের প্রথম ওভারেই হ্যাটট্রিক করেলেন ভারতের বাঁহাতি এই পেসার।
দারুণ এই কীর্তির পর উনাদকাট ৩৯ রানে নেন ৮ উইকেট, প্রথম শ্রেণির ক্রিকেটে যা তার সেরা বোলিং। ইনিংসের শেষ দুই বলে দুটি উইকেট পাওয়ায় আরেকটি হ্যাটট্রিকের হাতছানি তার সামনে। প্রথম ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে যথাক্রমে ধ্রুব শোরে, বৈভব রাওয়াল ও ইয়াশ ধুলকে ফেরান সৌরাষ্ট্র অধিনায়ক উনাদকাট।
রঞ্জি ট্রফির ইতিহাসে ম্যাচের প্রথম ওভারে এটিই প্রথম হ্যাটট্রিক। এর আগে ম্যাচের দ্রুততম সময়ে হ্যাটট্রিক করেছিলেন কর্ণাটকের ফাস্ট বোলার বিনয় কুমার। ২০১৭-১৮ মৌসুমে কোয়ার্টার ফাইনালে মুম্বাইয়ের বিপক্ষে প্রথম ও তৃতীয় ওভার মিলিয়ে পরপর তিন বলে তিন উইকেট নিয়েছিলেন তিনি।
প্রথম ওভারের সাফল্য নিজের দ্বিতীয় ওভারেও ধরে রাখেন উনাদকাট, তিন বলের মধ্যে নেন আরও দুটি উইকেট। ওই সময়ে দিল্লির স্কোর ছিল ৫ উইকেটে ৬ রান। আর উনাদকাটের বোলিং ফিগার ছিল চোখ ধাঁধানো, ২-০-৫-৫! প্রথম শ্রেণির ক্রিকেটে ২১তম বারের মতো পাঁচ উইকেট শিকার করলেন তিনি। উনাদকাটের দারুণ বোলিংয়ে শেষ পর্যন্ত ১৩৩ রানেই গুটিয়ে যায় দিল্লি। প্রথম শ্রেণির ক্রিকেটে ক্যারিয়ারে প্রথমবারের মতো ৮ উইকেট নেন তিনি। গত মাসে বাংলাদেশের বিপক্ষে মিরপুর টেস্টের মধ্য দিয়ে এক যুগ পর টেস্ট খেলেন উনাদকাট। ম্যাচে ৩ উইকেট নেন তিনি।


প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩ | সময়: ৫:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ