রাজশাহীসহ বিভিন্নস্থানে সমাজ সেবা দিবস পালিত

স্টাফ রিপোর্টার : রাজশাহীর জেলা শিল্পকলা একাডেমিতে জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস ২০২৩ পালিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল। বিশেষ অতিথি ছিলেন,উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) আরেফিন জুয়েল, সিভিল সার্জন ডা: আবু সাইদ মোহাম্মদ ফারুক, বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের অতিরিক্ত পরিচালক দেবাশিস সরকারসহ আরো অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোছা: হাসিনা মমতাজ।
আলোচনায় বক্তারা বলেন, যারা শারীরিক ভাবে অসুস্থ ,অসহায়, তাদেরকে আগের চেয়ে অনেক বেশি সহায়তা করা হচ্ছে সমাজ সেবা কার্যালয়ের মাধ্যমে।
এদিকে ‘‘উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়”- এই প্রতিপাদ্যে রাজশাহীর পবায় জাতীয় সমাজসেবা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশনের সহযোগিতায় ৩৫ জন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণের উদ্বোধন করা হয়েছে। এর আগে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে বর্ণাঢ্য র‌্যালী বের হয়।
সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা দপ্তরের আয়োজনে জাতীয় সমাজসেবা দিবসের আলোচনা সভা ও হুইল চেয়ার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ ইয়াসিন আলী। উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম ও ওয়াজেদ আলী খাঁন, উপজেলা সমাজসেবা অফিসার ইমাম হাসান শামীম।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন অফিসার এমএমএন জহুরুল ইসলাম, উপজেলা সমবায় অফিসার সুলতানুল ইসলাম, উপজেলা সহকারী সমাজসেবা অফিসার শারমিন আফরোজ রিমি, উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা, বাঁচার আশা সাংস্কৃতিক সংগঠনের সভাপতি মোস্তফা সরকার বিজলীসহ এনজিও প্রতিনিধি, সাংবাদিক, উপজেলা সমাজসেবা দপ্তর ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
তানোর: দিবস উপলক্ষে তানোরে র‌্যালি শেষে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। সমাজসেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে প্রতিবন্ধীদের মাঝে ১২টি হুইল চেয়ার ও ১০টি শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। পল্লীমাতৃ কেন্দ্রের ১৮ সদস্যকে ১ হাজার টাকা করে প্রদান করা হয়। উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ চন্দ্র দেবনাথের সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ হোসেন খাঁনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।
পোরশা: পোরশায় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ আয়োজনে পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। পরে আলোচনা সভা হয়। সভায় সভাপতিত্ব করেন ইউএনও (ভারপ্রাপ্ত) জাকির হোসেন। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী।
পত্নীতলা: পত্নীতলায় উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে র‌্যালি শেষে অডিটোরিয়ামে আলোচনা সভা হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার রুমানা আফরোজের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার।
শিবগঞ্জ: শিবগঞ্জে র‌্যালি, আলোচনা সভা ও কৃতিত্ব অর্জনকারীদের সংবর্ধণা প্রদানের মধ্যদিয়ে দিবসটি পালিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াতের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম।
বাঘা: বাঘায় র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে সমাজসেবা দিবস উদযাপন করা হয়েছে। পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু। বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, জনাব আলী, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান ও উপজেলা ভারপ্রাপ্ত প্রাণী সম্পদ কর্মকর্তা রোকনুজ্জামান।
নওগাঁ: নওগাঁয় দিবসটি উপলক্ষে সার্কিট হাউজ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে শহরের সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকরে কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার বিভাগের উপ-পচিালক উত্তম কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ ইব্রাহীম, জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক নূর মোহাম্মাদ, রানীর প্রধান নির্বাহী অফিসার ফজলুল হক খান বক্তব্য রাখেন।
জয়পুরহাট: জয়পুরহাটে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সমাজকল্যাণ পরিষদ ও জেলার স্বেচ্ছাসেবী সংস্থার অর্থায়নে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী। স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক ইমাম হাসিম। বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক আনোয়ার পারভেজ।
গোমস্তাপুর: গোমস্তাপুরে দিবসটি উপলক্ষে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি রহনপুর পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় হয়। সভাপতিত্বে করেন উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন। স্বাগত বক্তব্য উপজেলা সমাজসেবা অফিসার নুরুল ইসলাম। বক্তব্য রাখেন, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খান।


প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ | সময়: ৫:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ