রাজশাহী নগরীর বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করলেন মেয়র লিটন

স্টাফ রিপোর্টার : ‘রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় নগরীর বন্ধগেট হতে সিটি হাট পর্যন্ত সড়কটি চারলেনে উন্নীতকরণ কাজ চলমান রয়েছে। সোমবার বিকেলে রাস্তার কার্পেটিং কাজ পরিদর্শন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নির্বাচিত হওয়ায় রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এ সময় কাজের মান ও অগ্রগতি সহ সার্বিক বিষয়ে খোঁজখবর নেন রাসিক মেয়র।
এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক সংলগ্ন জাহানারা জামান মিনি স্টেডিয়ামের বাউন্ডারি ওয়াল নির্মাণ এবং গোলজারবাগ লেকের ওয়াকওয়ে সহ লেকের উন্নয়ন ও সৌন্দর্যবর্ধন কাজ পরিদর্শন করেন মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
উল্লেখ্য, ‘রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় ৪৪ কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে নগরীর বন্ধগেট হতে সিটি হাট পর্যন্ত বর্তমান দুইলেন সড়কটি চারলেনে উন্নীতকরণ কাজ চলমান রয়েছে। ৩.৫৩২ কিলোমিটার দৈর্ঘ্য রাস্তাটি ৮০ ফুট প্রশস্ত করা হচ্ছে। উভয়পাশে ২২ ফুট করে ৪৪ ফুট রাস্তা, রাস্তার উভয় পাশের্^ ৬ ফুট করে মোট ১২ ফুট ড্রেন ও ফুটপাত, ফুটপাত ও ড্রেনের উভয়পাশে ১০ ফুট করে ২০ ফুট স্লো মুভিং ভিহেকেল রাস্তা, রাস্তার ৪ ফুটের ডিভাইডার নির্মাণ করা হচ্ছে।
পরিদর্শনকালে রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্রধান প্রকৌশলী নূর ইসলাম তুষার, নির্বাহী প্রকৌশলী (উন্নয়ন) মাহমুদুর রহমান, নির্বাহী প্রকৌশলী (পরিকল্পনা) সুব্রত কুমার সরকার সহ সংশ্লিষ্ট প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ | সময়: ৫:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ