সর্বশেষ সংবাদ :

পদত্যাগ করলেন রাসেল ডমিঙ্গো 

ক্রীড়া ডেস্কঃ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন। মঙ্গলবার ই-মেইলে বিসিবিকে পদত্যাগ পত্র পাঠিয়েছেন এই দক্ষিণ আফ্রিকান কোচ। ডমিঙ্গোর বিদায়ের বিষয়টি বুধবার নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।
সদ্য ভারতের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে হারের পর থেকেই গুঞ্জন ছিল ডমিঙ্গোর চাকরি নিয়ে। জালাল ইউনুস সেদিনই জানিয়েছিলেন, পরিবর্তন আসতে যাচ্ছে কোচিং প্যানেলে। তবে খোলাসা করে সেদিন কিছু জানা যায়নি। বুধবার সকাল নাগাদই জানা গেল- ডমিঙ্গো সরে দাঁড়িয়েছেন।

 

 

টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত শ্রীরামের সঙ্গে চুক্তি থাকলেও আবারো টাইগারদের কোচ হয়ে ফিরছেন সাবেক ভারতীয় এই ক্রিকেটার। এমন কী গুঞ্জন রয়েছে টি-টোয়েন্টির পূর্ণ দায়িত্ব পেতে যাচ্ছেন শ্রীধরন শ্রীরাম। যদিও এখনো পর্যন্ত কোনো কিছু আনুষ্ঠানিকভাবে জানায়নি বিসিবি। সর্বশেষ এশিয়া কাপ থেকেই বিসিবির সঙ্গে সম্পর্কটা ভালো যাচ্ছিল না ডমিঙ্গোর। টি-টোয়েন্টিতে তার বদলি হিসেবে ভারতের শ্রীধরন শ্রীরামকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল বিসিবি। এর অংশ হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ডমিঙ্গোকে দেখা যায়নি বাংলাদেশ দলে।

 

 

 

২০১৯ সালে স্টিভ রোডসের  স্থলাভিষিক্ত হয়ে বাংলাদেশ দলের দায়িত্ব নেন রাসেল ডমিঙ্গো। এরপর তার কোচিংয়ে ঘরের মাঠে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া এবং সবশেষ ভারতের বিপক্ষে সিরিজে জয় পায় বাংলাদেশ দল। এছাড়া কিউইদের বিপক্ষে তাদের মাটিতে টেস্টে প্রথম জয় পায় বাংলাদেশ দল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও তাদের মাটিতে ওয়ানডে সিরিজ জিতেছিল তামিম ইকবালের দল।

 

 

 

 

ডমিঙ্গোর সময়কালে দারুণ সব সাফল্য পেয়েছে বাংলাদেশ। এই সময়টাতে বাংলাদেশ দল টেস্ট খেলেছে ২২ টি যেখানে ৩ জয়ের সঙ্গে ২টি ড্র। ওয়ানডেতে ৩০ ম্যাচে ২১ জয়ের পাশাপাশি ৯ হার। এছাড়া টি-টোয়েন্টি ফরম্যাটে ৪৬ ম্যাচের মধ্যে ১৯ জয়ের পাশাপাশি ২৬ হার। অমিমাংসিত থেকে গিয়েছিল ১ ম্যাচ। কিন্তু শেষ বেলায় এসে সমালোচনার তোপে থেকেই বিদায় নিতে হলো ডমিঙ্গোকে।

 

 

 

 

সানশাইন/টিএ

 


প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২২ | সময়: ৮:০৯ অপরাহ্ণ | Daily Sunshine