নারী উদ্যোক্তাদের ফাইন্যান্সিয়াল ও নন-ফাইন্যান্সিয়াল সেবা প্রদানের ব্র্যাকের চুক্তি

সানশাইন ডেস্ক : বাংলাদেশের নারী উদ্যোক্তাদের উন্নয়নে যৌথভাবে কাজ করার লক্ষ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক এবং গো-দেশি। গো-দেশি হলো দেশের শীর্ষস্থানীয় অনলাইন প্ল্যাটফর্ম-গুলোর মধ্যে একটি, যা শুধুমাত্র বাংলাদেশি কারিগরদের তৈরি এবং ‘মেড ইন বাংলাদেশ’ পণ্যসমূহের বাজার অনুপ্রবেশের জন্য হাজার হাজার নারী এমএসএমই উদ্যোক্তাদের ব্যবসার প্রসারে সাহায্য করে।
এই সহযোগিতার মাধ্যমে গো-দেশি-এর নারী উদ্যোক্তা সদস্যরা ব্র্যাক ব্যাংক থেকে বিশেষ সেবা পাবেন। নারীদের ব্র্যাক ব্যাংক এর বিশেষায়িত সার্ভিস – ‘তারা’ – উদ্যোক্তাদের আর্থিক অন্তর্ভুক্তি এবং উদ্যোক্তা উন্নয়ন নিশ্চিত করবে।
‘মেড ইন বাংলাদেশ’ পণ্যসমূহের ব্যবসা প্রসারিত করতে, ক্ষুদ্র ব্যবসার নারী উদ্যোক্তারা এখন ব্র্যাক ব্যাংক ‘তারা’’র অন্তর্ভুক্ত কাস্টমাইজড ফাইন্যান্সিং সলিউশনের বিস্তৃত সুবিধা নিতে পারবেন। এছাড়াও, অনলাইন বাজারে অধিক অ্যাক্সেস পেতে, ব্র্যাক ব্যাংক ‘তারা’ এসএমই গ্রাহকদের জন্য প্ল্যাটফর্ম সেবাসমূহকে আরও বেশি প্রসারিত করবে গো-দেশি।
১৯ ডিসেম্বর ২০২২ ঢাকায় ব্র্যাক ব্যাংক-এর প্রধান কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অফ এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং গো-দেশি-এর প্রতিষ্ঠাতা সাবেরা আনোয়ার।
গো-দেশি-এর প্রতিষ্ঠাতা সাবেরা আনোয়ার এই চুক্তির সম্পর্কে বলেন, “গ্রাহকদের চাহিদা ও প্রয়োজন বুঝতে পারায় বাংলাদেশের নারী উদ্যোক্তারা সাফল্য পেয়েছেন। ব্যবসায় একসাথে সমৃদ্ধি অর্জনে বিশ্বাস করে গো-দেশি। ব্র্যাক ব্যাংক-এর সাথে এই পার্টনারশিপ মহামারি পরবর্তী বিশ্বে নারী উদ্যোক্তাদের টিকিয়ে রাখতে এবং আরও উন্নতি করতে গো-দেশি’র প্রচেষ্টাকে সহায়তা করবে।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক-এর হেড অব উইমেন এন্ট্রপ্রেনর সেল খাদিজা মরিয়ম এবং গো-দেশি’র অপারেশনস ম্যানেজার মুবিনা আক্তার।


প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২২ | সময়: ৬:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ