বেনাপোল সীমান্ত থেকে প্রায় দুই কেজি স্বর্ণসহ আটক ২

সানশাইন ডেস্ক: বেনাপোলের পুটখালি সীমান্তে পৃথক অভিযানে মোটরসাইকেলের মধ্যে থেকে ১ কেজি ৯৮৩ গ্রাম ওজনের ১৭ পিস স্বর্ণের বারসহ দুইজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এসময় আরও দুইজন কৌশলে পালিয়ে যায়।
শনিবার বেনাপোল পোর্ট থানাধীন পুটখালি সীমান্ত এলাকা থেকে এ স্বর্ণের চালান আটক করা হয়। আটক ব্যক্তিরা হলেন- বেনাপোল পোর্ট থানাধীন পুটখালি গ্রামের মৃত আজিজুরের ছেলে হাফিজুর রহমান (৩৪) ও একই এলাকার আব্দুল করিমের ছেলে মেহেদী হাসান (২১)।
পলাতক আসামিরা হলেন- পুটখালি গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে আব্দুল মান্নান (৩২) ও একই এলাকার জহির উদ্দীনের ছেলে নাঈম উদ্দীন (২৮)। খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন পুটখালি সীমান্ত এলাকা দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশে নিয়ে যাবে। এমন সংবাদের ভিত্তিতে পুটখালি এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন দুই মোটরসাইকেল আরোহীর থামতে বলা হয়। এসময় তারা মোটরসাইকেলের না থামিয়ে পালিয়ে যায়। এসময় তাদের ধাওয়া করলে তারা কাছে থাকা একটি ব্যাগ ফেলে পালিয়ে যায়। সেই ব্যাগের ভেতর থেকে ১৫ পিস স্বর্ণ জব্দ করা হয়। পরে একই জায়গায় কিছু সময় পর একই দলের আরও দুই মোটরসাইকেল আরোহীর গতিরোধ করা হয়। এসময় তাদের মোটরসাইকেল থেকে দুটি স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়।
তিনি আরও জানান, জব্দকৃত ১৭ পিস স্বর্ণের বার ও মোটরসাইকেলের আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৫০ লাখ ৭৭ হাজার টাকা। আটক আসামিদের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে। এছাড়া পলাতক দুইজনের নামেও মামলা দেওয়া হবে এবং তাদের আটকের চেষ্টা চালানো হচ্ছে বলে তিনি জানান।


প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২২ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর