সর্বশেষ সংবাদ :

জয়িতা ফাউন্ডেশন ও টিভিএস অটো বাংলাদেশ সমঝোতা স্মারক স্বাক্ষর

সানশাইন ডেস্ক : গত বৃহস্পতিবার জয়িতা ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে জয়িতা ফাউন্ডেশন এবং টিভিএস অটো বাংলাদেশ লিঃ এর মধ্যে স্কুটার সরবরাহ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। নারীদের যাতায়াত সহজ করতে, উদ্যোক্তা বিকাশে সহযোগিতা এবং সমাজে নারীর ক্ষমতায়নের সৃষ্টির লক্ষ্যে এ সমঝোতা স্মারকের মাধ্যমে নারী উদ্যোক্তাসহ প্রতিশ্রুতিশীল নারীরা স্কুটার ব্যবহারের সুযোগ পাবেন।
টিভিএস অটো বাংলাদেশ লিঃ এর প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব বিপ্লব কুমার রায় ও জয়িতা ফাউন্ডেশন এর ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন টিভিএস অটো বাংলাদেশ লিঃ এর উপদেষ্টা জনাব আনছার আলী খান এবং জয়িতা টাওয়ার নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) শহীদুল ইসলাম, জয়িতা ফাউন্ডেশনের সক্ষমতা বিনির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক শেখ মুহাম্মদ রেফাত আলী, জয়িতা ফাউন্ডেশনের পরিচালক নিপুল কান্তি বালা, পরিচালক মুহাম্মদ আরিফুল ইসলাম ও পরিচালক ইয়াসমিন আক্তার সহ উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
এই চুক্তির আওতায় জয়িতা ফাউন্ডেশন সম্ভাব্য গ্রাহককে রিভলভিং ক্যাপিটাল সাপোর্ট ফান্ডের মাধ্যমে মাত্র ৫ শতাংশ সুদে স্কুটার ঋণের সুবিধাসহ টিভিএস ব্র্যান্ডের স্কুটার প্রদান করবেন। সারাদেশে নারী রাইডার, শিক্ষার্থী, কর্মজীবী নারী এবং উদ্যোক্তা নারীরা এ কর্মসূচির মাধ্যমে উপকৃত হবেন বলে অনুষ্ঠানে আশাবাদ ব্যক্ত করা হয়। এক্ষেত্রে উভয় প্রতিষ্ঠান রাইড শেয়ারের সুবিধার প্রচার, নারীদের অর্থনৈতিকভাবে ক্ষমতায়নের জন্য একটি বিশেষ প্রতিষ্ঠান জয়িতা ফাউন্ডেশনের সক্ষমতা বৃদ্ধি, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় কাজ করা তৃণমূল পর্যায়ের নারী উদ্যোক্তা সমিতিগুলোর ব্যবসায়িক পরিবহনের প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি করার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করা হয়। পাশাপাশি এ কার্যক্রম বিপণন নেটওয়ার্ক গড়ে তোলার জন্য নারীদের ব্যবসা-বান্ধব অনুকূল পরিবেশ নিশ্চিত করতে কাজ করবে।


প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২২ | সময়: ৬:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ