সর্বশেষ সংবাদ :

বাগমারায় তথ্য গোপন করে কমিটি অনুমোদন, প্রধান শিক্ষাক শোকজ

স্টাফ রিপোর্টার: তথ্য গোপন করে রাজশাহীর বাগমারার বাইগাছা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের ঘটনায় কারণ দর্শানোর জন্য স্কুলটির প্রধান শিক্ষককে শোকজ নোটিশ দেয়া হয়েছে।
আলাউদ্দিন শেখ নামের স্কুলটির এক শিক্ষার্থীর অভিভাবকের অভিযোগে প্রেক্ষিতে এ কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। গত ৭ ডিসেম্বর প্রধান শিক্ষকের বিরুদ্ধে রাজশাহী শিক্ষাবোর্ডে চেয়ারম্যানের কাছে অভিযোগ করেন তিনি। অভিযোগ সূত্রে জানা গেছে, বিধি মোতাবেক ছাত্র অভিভাবক সদস্য নির্বাচন না করে পছন্দের ব্যক্তিকে ম্যানেজিং কমিটির ছাত্র অভিভাবক সদস্য মনোনীত করেন বাইগাছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুকবুল হোসেন।
এঘটনায় গত ১৪ অক্টোবর বাগমারা থানায় জি. ডি ই করেন আলাউদ্দিন শেখ। পরে ২৬ অক্টোবর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শাদ্যমিক শিক্ষা অফিসারের কাছে লিখিতভাবে পৃথক দু’টি অভিযোগ দেন তিনি। এরপর দিনই ২৭ অক্টোবর বাগমারা সহকারী জজ আদালতে মামলা করেন আলাউদ্দিন। মামলার শুনানীতে বিবাদীদের শোকজ করেন আদালত।
কিন্তু বিচারাধীন মামলার তথ্য গোপন করে ম্যানেজিং কমিটির অনুমোদন করিয়ে নেন প্রধান শিক্ষক। আর এ বিষয়ে কারণ দর্শিয়ে ৭ কার্য দিবসের মধ্যে বোর্ডকে অবহিত করতে নির্দেশ হয়েছে। কারণ দর্শানোর বিষয়টি নিশ্চত করে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক মহা. জিয়াউল হক বলেন, সন্তোষজনক জবাব না পেলে এ কমিটি ভেঙ্গে ফেলা হবে।


প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২ | সময়: ৬:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ