রাজশাহীতে মিডিয়া কর্মীদের সাথে প্রাক্ বড়দিন উৎসব পালন

স্টাফ রিপোর্টার: রাজশাহী ওমরপুরে খ্রিস্টজ্যোতি পালকীয় সেবা কেন্দ্রে রাজশাহীর স্থানীয় ও জাতীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া প্রতিনিধিদের নিয়ে প্রাক্-বড়দিন উৎসব উদযাপন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী ধর্মপ্রদেশের বিশপ জের্ভাস রোজারিও, এসটিডি, ডিডি। বিশেষ অতিথি ছিলেন জ্যোতি কমিউনিকেশন এর পরিচালক ফাদার বাবলু কোড়াইয়া, রাজশাহী ধর্মপ্রদেশীয় শিক্ষা কমিশনের সেক্রেটারী ফাদার দিলীপ এস. কস্তা, ফাদার উইলিয়াম মুরমু, ফাদার বিশ^নাথ মারান্ডী, ফাদার সাগর কোড়াইয়া, সিস্টার বীনা রোজারিও ও কারিতাস রাজশাহী অঞ্চলের ভারপ্রাপ্ত আঞ্চলিক পরিচালক ডেভিড হেম্ব্রম।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কারিতাস রাজশাহী অঞ্চলের কর্মসূচী কর্মকর্তা দিপক এক্কা, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের স্পন্সরশীপ ও চাইল্ড প্রোটেকশন অফিসার ডেভিড বাস্কে ও হলিক্রস স্কুল এ্যান্ড কলেজ-এর শিক্ষক সুমন গ্রেগরী, ওয়ার্ল্ডভিশন পবা এপি’র প্রোগ্রাম অফিসার ডেভিড বাস্কেসহ অন্যান্য কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা দায়িত্বে করেন রেডিও জ্যোতির পরিচালক ফাদার সুনীল ডানিয়েল রোজারিও।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জ্যোতি কমিউনিকেশন পরিচালক ফাদার বাবলু কোড়াইয়া। তিনি তার বক্তব্যে বড়দিন উৎসব পালনের গুরুত্ব সকলের সামনে তুলে ধরেন। তিনি বলেন, যিশু খ্রিস্ট সাম্যের বারতা নিয়ে এ পৃথিবীতে এসেছিলেন। তিনি এসেছিলেন ধনী-গরীব সকলের জন্য। অতঃপর বড়দিনের তাৎপর্য, বড়দিনের ইতিহাস ও বড়দিনের ঐতিহাসিক প্রেক্ষাপট বিষয়ে বক্তব্য প্রদান করেন রাজশাহী ধর্মপ্রদেশীয় শিক্ষা কমিশনের সেক্রেটারী ও বনপাড়া ধর্মপল্লীর পাল-পুরোহিত ফাদার দিলীপ এস. কস্তা। তিনি যিশু খ্রিস্টের জন্মের ইতিহাস সকলের সামনে আলোকপাত করেন।
অন্যান্য ধর্মাবলম্বীদের কাছে বড়দিনের তাৎপর্য কী! এ বিষয়ে বক্তব্য প্রদান করেন ডেইলী স্টার পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার আনোয়ার আলী হিমু। সমাপনী বক্তব্য প্রদান করেন সভাপতি রাজশাহী ধর্মপ্রদেশের বিশপ জের্ভাস রোজারিও। তিনি বলেন যে, যিশু খ্রিস্ট এ পৃথিবীতে এসেছিলেন ঐক্যের উদাহরণ হয়ে। যিশু খ্রিস্টের জন্মের মাধ্যমেই সকলের পাপ মোচনের যাত্রা শুরু হয়েছিল। এজন্যই যিশু খ্রিস্টের জন্মোৎসব খ্রিস্টানদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি অনুষ্ঠান। সভাপতির বক্তব্যের পর আমন্ত্রিত সকল অতিথিবৃন্দদের নিয়ে কেক কাটা হয়। সেইসাথে বড়দিনের শুভেচ্ছা উপহার প্রদানের মাধ্যমে প্রাক্-বড়দিন অনুষ্ঠান শেষ হয়।


প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২২ | সময়: ৬:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ