চাঁ’নবাবগঞ্জ ২ আসনে নির্বাচনী আমেজ

গোমস্তাপুর প্রতিনিধি: বিএনপি সাংসদের পদত্যাগ ও রোববার নির্বাচন কমিশনের তফশীল ঘোষণার পর চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) আসনে উপ- নির্বাচনকে ঘিরে শুরু হয়েছে নির্বাচনী আমেজ।
মনোনয়ন প্রত্যাশী নেতাদের এলাকায় তৎপরতা বৃদ্ধি পেয়েছে। এলাকায় নতুন মুখ বলে খ্যাত প্রার্থীদের ব্যানার-ফেস্টুন লক্ষ করা যাচ্ছে। গত সংসদ নির্বাচনের পর থেকেই মূলত মাঠে রয়েছেন সাবেক দুই সাংসদ জিয়াউর রহমান ও গোলাম মোস্তফা বিশ্বাস।
এদের একজন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও অন্যজন গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে রয়েছেন। তাদের একজন ২০১৪ সালে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে নির্বাচিত। অন্যজন গত সংসদ নির্বাচনে পরাজিত হন। আওয়ামী লীগের একাংশের বিরোধীতার কারনে তিনি পরাজিত হন বলে অনেকে মনে করেন।
এদিকে, গত নির্বাচনে এ আসনে বিএনপির সাংসদ নির্বাচিত হওয়ায় গত ৪ বছরে এলাকায় কোন উন্নয়ন হয়নি। আসন্ন উপ-নির্বাচনে অন্য মনোনয়ন প্রত্যাশী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, নাচোল উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুল কাদের, গোমস্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খুরশিদ আলম বাচ্চু, ভোলাহাটের সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুস সামাদ, কেন্দ্রীয় যুবলীগ নেতা সৈকত জোয়াদ্দার ও কামরুল ইসলাম লিংকনসহ অনেকের।


প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২ | সময়: ৫:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ