সর্বশেষ সংবাদ :

রোমাঞ্চকর লড়াইয়ের ফয়সালা জিয়ার শেষ বলের ছক্কায়

স্পোর্টস ডেস্ক: শেষ ওভারে প্রয়োজন ৭ রান। তরুণ পেসার রিপন মন্ডল প্রথম ৫ বলে দেন স্রেফ ৪ রান। সম্ভাবনার পাল্লা ঝুঁকে যায় শহীদ মুশতাক একাদশের দিকে। তবে শহীদ জুয়েল একাদশের জিয়াউর রহমানের মনে তো তখনও ভিন্ন হাওয়া! শেষের চমক তার ব্যাটেই। শেষ বলে ওয়াইড লং অফ দিয়ে ছক্কায় তিনি জিতিয়ে দেন ম্যাচ। বিজয় দিবসের ম্যাচ শেষ হয় রোমাঞ্চ আর উত্তেজনার ছোঁয়ায়।
এই ম্যাচে অবশ্য জয়-পরাজয় খুব মুখ্য নয় কখনোই। ক্রিকেটের সীমানা ছাপিয়ে এটির বিশালত্ব আরও অনেক। মুক্তিযুদ্ধে শহীদ সাবেক ক্রিকেটার আব্দুল হালিম চৌধুরী জুয়েলের ও সাবেক ক্রীড়া সংগঠক শহীদ মুশতাক হোসেনের স্মরণে বিজয় দিবসে এই ম্যাচ নিয়মিত আয়োজন করে আসছে বিসিবি।
পুরনো আয়োজনেও এবার ছিল একটু নতুনত্ব। শহীদ জুয়েল একাদশের সবার জার্সি ছিল নম্বর ছিল ‘৭১।’ শহীদ মুশতাক একাদশের সবাই খেলেছেন ‘৫২’ নম্বর জার্সি পরে। স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের পথে গুরুত্বপূর্ণ দুটি বছরকে ধারণ করা হয় জার্সিতে। এবারের ম্যাচে অংশ নেন জাতীয় দল ও এর আশেপাশে থাকা ক্রিকেটাররা। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে দুই বল বাকি থাকতেই ১২৩ রানে গুটিয়ে যায় সৌম্য সরকারের নেতৃত্বাধীন শহীদ মুশতাক একাদশ। জবাবে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মোহাম্মদ মিঠুনের শহীদ জুয়েল একাদশ।
ম্যাচে ব্যাট হাতে শুধুমাত্র ইমরুল ফিফটির দেখা পেয়েছেন। শহীদ জুয়েল একাদশের হয়ে খেলেছেন ৯ চারে ৪৮ বলে ৫৮ রানের ইনিংস। শেষ দিকে জিয়ার ৩৬ রানের ঝড়ো ইনিংস ছাপিয়ে তার হাতেই ওঠে ম্যাচ সেরার পুরস্কার। শহীদ মুশতাক একাদশের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেছেন কিপার-ব্যাটসম্যান আকবর আলি। তার ২৮ বলের ইনিংসে ছিল ৫ চার ও ১টি ছয়। এছাড়া ২২ রান করতে ২৩ বল খেলেন অধিনায়ক সৌম্য। তাদেরকে অল্পেই আটকে রেখে ৩টি করে উইকেট পেয়েছেন কামরুল ইসলাম রাব্বি ও মৃত্যুঞ্জয় চৌধুরী। দুজনই খরচ করেছেন ২২ রান করে।
রান তাড়ায় নেমে হতাশ করেন শহীদ জুয়েল একাদশের মুনিম শাহরিয়ার, নাঈম শেখ, নাসির হোসেন, মোহাম্মদ মিঠুনরা। একপ্রান্ত আগলে ফিফটি করে দলের জয়ের আশা বাঁচিয়ে রাখেন ইমরুল। শেষ দিকে ৩ চার ও ২ ছয়ে স্রেফ ২১ বলে ৩৬ রান করে ম্যাচ জেতান জিয়া। রিপনের করা অফ স্টাম্পের অনেক বাইরের বল ওয়াইড লং অফ দিয়ে ছক্কা মেরে ম্যাচ শেষ করেন অভিজ্ঞ এ অলরাউন্ডার।


প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২২ | সময়: ৪:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর