বিশ্ব রেকর্ড গড়ে ইশানের ডাবল সেঞ্চুরি, কোহলিও পেলেন সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক: দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়লেন ইশান কিশান। মাত্র ১২৬ বলে ডাবল সেঞ্চুরি পেয়েছেন ভারতের এই ব্যাটসম্যান। এর আগে ১৩৮ বলে ডাবল সেঞ্চুরি পেয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। ইউনিভার্স বসের চেয়ে ১২ বল কম খেলে বিশ্ব রেকর্ড গড়েছেন ইশান।
বিশ্ব রেকর্ড গড়তে ২৩ চার ও ৯ ছক্কা হাঁকিয়েছেন ইশান। ৪৯ বলে ফিফটি ছুঁয়েছিলেন রোহিতের ইনজুরিতে সুযোগ পাওয়া ইশান। ফিফটি থেকে সেঞ্চুরিতে পৌঁছতে খেলেছিলেন ৩৬ বল। ৮৫ বলে ১৪ চার ও ২ ছক্কায় ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পেয়ে যান মুম্বাইয়ের ক্রিকেটার। তখনই মনে হচ্ছিল ব্যাট হাতে ঝড় তুলবেন। যেই কথা সেই কাজ। সেঞ্চুরির পর আক্রমণের ধার বাড়িয়ে দেন ইশান। তাতে মিলে যায় ডাবল সেঞ্চুরি। সেঞ্চুরি থেকে ডাবল সেঞ্চুরিতে পৌঁছতে মাত্র ৪১ বল খেলেছেন তিনি। এ সময়ে ৯ চার ও ৭ ছক্কা হাঁকিয়েছেন।
বাংলাদেশের প্রত্েযক বোলারকে পাড়ার বোলার বানিয়ে ২২ গজে কড়া শাসন করেছেন ইশান। কাউকেই কোনো সুযোগ দেননি। শেষমেশ ২১০ রানে তাকে থামান তাসকিন আহমেদ। সীমানায় দারুণ ক্যাচ নেন লিটন। ইশানের বিদায়ে ভাঙে কোহলি ও তার ২৯০ রানের জুটি। যা বাংলাদেশের বিপক্ষে যে কোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটি। এর আগে কিম্বারলিতে ২০১৭ সালে হাশিম আমলা ও কুইন্টন ডি কক ২৮২ রান করেছিলেন। তাদের জুটি অবশ্য অপরাজিত ছিল।
সঙ্গী হারানোর পর বিরাট কোহলি তুলে নেন ক্যারিয়ারের ৪৪তম ওয়ানডে সেঞ্চুরি। ২০১৯ সালের পর ভারতীয় এ ব্যাটসম্যান পঞ্চাশ ওভারের ফরম্যাটে পেলেন সেঞ্চুরির দেখা। তবে ইশানের মতো লম্বা হয়নি তার ইনিংস। সাকিবের বলে লং অনে মিরাজের হাতে ক্যাচ দেওয়ার আগে ১১৩ রান করেন। ৯১ বলে ১১ চার ও ২ ছক্কায় সাজান নিজের ইনিংসটি।
ইশানের ডাবল ও কোহলির সেঞ্চুরিতে পাহাড়সমান রান পেয়েছে ভারত। তবে শেষ দিকে বোলিংয়ে ভালোভাবে ঘুরে দাঁড়িয়ে লক্ষ্য বড় হতে দিচ্ছেন না বোলাররা। ৪৩ ওভার শেষে ৫ উইকেটে ভারতের রান ৩৫৪। কোহলির আগে পরে সাজঘরে ফিরেছেন লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার।


প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২২ | সময়: ৬:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ