ভবানীগঞ্জ বাজার যানজট মুক্ত করে দিলেন ওসি

স্টাফ রিপোর্টার, বাগমারা: উপজলার হেডকোয়ার্টার ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্ট সহ পুরো বাজার এলাকা যাজট মুক্ত করেছেন বাগমারা থানার ওসি রবিউল ইসলাম। সম্প্রতি এই বাজারের জিরো পয়েন্ট এলাকায় যত্রতত্র দোকানপাট বসা, ট্রাকে মালামাল লোডিং আনলোডিং করা, ভ্যানগাড়ি রাখা ও ট্রাফিক নিয়ম না মানায় গোটা বাজার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হতো।
এতে মানুষের চলাচলা বিশেষ করে স্কুলগামী ছেলেমেয়েদের যাতাযাত ব্যাপক সমস্যা হতো। এরই মাঝে গত ৪ ডিসেম্বর ভবানীগঞ্জ হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হয় জেলা কৃষকলীগের সম্মেলন। এই সম্মেলন উপলক্ষে গোটা বাজার এলাকা পরিস্কার পরিচ্ছন্ন ও যানজট মুক্ত করে বাগমারা থানার পুলিশ।
সম্মেলন শেষে স্থানীয় বাজারের লোকজন ও পথচারীরা বাগমারা থানার পুলিশের কাছে বাজারের এই সুন্দর পরিবেশ বজায় রাখার অনুরোধ করেন। স্থানীয়দের আহবানে সাড়া দিয়ে বাগমারা থানার ওসি রবিউল ইসলাম তার পুলিশ বাহিনীকে সাথে নিয়ে গত তিনদিন ধরে জিরো পয়েন্ট এলাকায় কার্যক্রম শুরু করেন। তারা জিরো পয়েন্ট এলাকার সৌন্দর্য বৃদ্ধির জন্য বিভিন্ন ফলের চারা রোপন ও ট্রাফিক আইন মেনে চলার জন্য ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন শুরু করেন।
বাজারের ব্যবসায়ীরা জানান, বাগমারা থানা পুলিশের অক্লান্ত পরিশ্রমের কারণে ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্ট সুন্দর ও যানজট মুক্ত হয়েছে। এ প্রসঙ্গে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, আমি আমার সাধ্যের মধ্যে ভবানীগঞ্জ বাজারের যানজটমুক্ত ও সৌন্দর্যবৃদ্ধির চেষ্টা করেছি। এখন এসব রক্ষণাবেক্ষণ ও ট্রফিক নিয়মকানুন রক্ষা করার দায়িত্ব স্থানীয় জনগণ ও পৌরকর্তৃপক্ষের।
পৌর মেয়র আব্দুল মালেক মণ্ডল বলেন, উপজেলা হেডকোয়ার্টার ভবানীগঞ্জ বাজারকে আরো সুন্দর ও যানজট মুক্ত করে গড়ে তোলা হবে। এই কাজে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।


প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২ | সময়: ৫:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ