সর্বশেষ সংবাদ :

রাবিতে খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ২

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মতিহার হলে ক্যারাম ও টেবিল টেনিস খেলাকে কেন্দ্র করে সংঘষের্র ঘটনায় দুই শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। বর্তমানে তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) চিকিৎসাধীন রয়েছে।
গত সোমবার (৫ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের মতিহার হলের খেলার কক্ষে এ ঘটনা ঘটে।
খোঁজ নিয়ে জানা যায়, মতিহার হলের খেলার কক্ষে ক্যারাম ও টেবিল টেনিস খেলার সময় উচ্চস্বরে কথা বলাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মতিহার হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. আরিফুল ইসলাম (২৩) এবং ফাইন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শেখ উৎসের মধ্যে বাকবিতণ্ডার হয়। একপর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে উভয়েই মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়। তাদের বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের রামেক হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠান। তাদের মধ্যে আরিফুল ইসলামকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে এবং শেখ উৎসকে ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।
এ বিষয়ে মতিহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক নজরুল ইসলাম বলেন, আমরা গতকাল রাতেই শিক্ষার্থীদের রামেকে ভর্তি করিয়েছি। হল প্রশাসনের পক্ষ থেকে আমরা তাদের সার্বিক খোঁজ-খবর রাখছি। আজ (মঙ্গলবার) সে ঘটনার প্রেক্ষিতে হল প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে হলের আবাসিক শিক্ষক রেজাউল হক আনসারীকে আহ্বায়ক করে হলের অন্য দুই আবাসিক শিক্ষক সুবেন কুমার চৌধুরী এবং ড. রবিউল হককে সদস্য হিসেবে রাখা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এরপরে তদন্ত প্রতিবেদনের আলোকে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।
বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর বলেন, আহত দুই শিক্ষার্থীর প্রাথমিক চিকিৎসার খরচ বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা দপ্তর থেকে বহন করা হচ্ছে।আমরা প্রশাসনের পক্ষ থেকে তাদের সার্বিক খোঁজ-খবরও রাখছি। আর বিষয়টি নিয়ে আমরা ইতিহাস ও ফাইন্যান্স বিভাগের শিক্ষকদের সঙ্গে শীঘ্রই আলোচনায় বসব।


প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২ | সময়: ৫:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ