রাবিতে এ্যাক্রেডিটেশন বিষয়ে কর্মশালা শুরু

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত ‘কোয়ালিটি অ্যাসুরেন্স টোয়ার্ডস এ্যাক্রেডিটেশন: রোলস অব ডিফারেন্ট এনটিটিস’ শীর্ষক এক কর্মশালা শুরু হয়েছে। সোমবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টায় চার দিনব্যাপী এই কর্মশালার উদ্বোধন করেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।
আইকিউএসি’র পরিচালক অধ্যাপক দুলাল চন্দ্র রায়ের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, বর্তমান বিশ্বে উচ্চশিক্ষা ক্ষেত্রে প্রতিষ্ঠানের স্বীকৃতি পেতে এর মান নিশ্চিত করা একান্ত আবশ্যক। এই জন্য প্রয়োজন প্রতিষ্ঠানের বিভিন্ন অঙ্গ যেমন- অনুষদ, বিভাগ ও ইনস্টিটিউটসমূহের শিক্ষা, গবেষণা ও আনুষঙ্গিক বিষয়ের যথাযথ মান নিশ্চিত করতে তাদের সক্রিয় ভূমিকা। এসময় এই কর্মশালা সেই লক্ষ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক আব্দুর রশিদ সরকারের সঞ্চালনায় কর্মশালা উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আইকিউএসসি’র আরেক অতিরিক্ত পরিচালক অধ্যাপক মশিহুর রহমান।
উল্লেখ্য, এবারের কর্মশালায় রাবির অনুষদসমূহের অধিকর্তা, বিভাগীয় সভাপতি এবং বিভাগ ও ইনস্টিটিউটসমূহের তিনজন করে প্রতিনিধি অংশ নিচ্ছেন।


প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২ | সময়: ৫:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ