নবীন শিক্ষার্থীদের বরণ করল রাবিসাস

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। গতকাল সোমবার বেলা ১১টায় সমিতির কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের বরণ করে নেয়া হয়।
অনুষ্ঠানের শুরুতে ভাষা শহীদ ও শহীদ মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধায় এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন অতিথিরা। অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাবিসাসের সাবেক সভাপতি ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক বিশিষ্ট নাট্যকার মলয় ভৌমিক, রাবি শিক্ষক সমিতির সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে এবং দৈনিক বাংলা পত্রিকার রাজশাহী ব্যুরো প্রধান ও রাবিসাসের সাবেক সভাপতি এনায়েত করিম।
রাবিসাসের সভাপতি নুরুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক কালবেলা পত্রিকার রাজশাহী ব্যুরো প্রধান ও রাবিসাসের সাবেক সহ-সভাপতি আমজাদ হোসেন শিমুল, ডেইলি নিউ এইজ পত্রিকার রাজশাহীর স্টাফ রিপোর্টার ও রাবিসাসের সাবেক সভাপতি সুজন আলীসহ সংগঠনের অন্যান্য সদস্যরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাবিসাসের সাধারণ সম্পাদক নুর আলম।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞানার্জনের জায়গা। জ্ঞান ধারণের জায়গা। বর্তমানে আমরা দেখছি, বিশ্ববিদ্যালয়ে যারা ভর্তি হচ্ছে তারা প্রকৃতি এবং প্রাকৃতিক শিক্ষা থেকে বিবর্জিত হচ্ছে। ১৯৭৩ সালের বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ অনুসারে দেশের বিশ্ববিদ্যালয়গুলো প্রতিষ্ঠিত হয়েছে। যেখানে তিনটি ধারা রয়েছে। কিন্তু তিনটি ধারার দুইটিই আজ বিশ্ববিদ্যালয়ে অনুপস্থিত। শিক্ষা সহায়ক কার্যাবলীগুলো আজ বিশ্ববিদ্যালয়ে অনুপস্থিত। রাবিসাসসহ অন্যান্য সংগঠনের সাথে যুক্ত হয়ে শিক্ষার্থীরা প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি বিভিন্ন গুণাবলীর দ্বারা সমৃদ্ধ হতে পারবে।
তারা আরও বলেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ বিশ্ববিদ্যালয়ের অন্য বিভাগের চেয়ে অগ্রসর। যারা লিখতে পারেন, তারা কথাও বলতে পারেন। যারা সাংবাদিকতা করে তারা শুধু শিক্ষাজীবনে না, সমাজের অন্যান্য সব ক্ষেত্রেই অন্যান্যের চেয়ে এগিয়ে থাকে। রাবিসাসের সাথে যুক্ত থেকে আপনারা দক্ষতা বৃদ্ধি করবেন এবং সুশিক্ষিত হয়ে ভবিষ্যতে সাফল্যমণ্ডিত হবেন এই প্রত্যাশা করি।


প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২ | সময়: ৫:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ