সর্বশেষ সংবাদ :

৪০তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের নব যোগদানকৃত কর্মকর্তাগণের সঙ্গে মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যানের সাথে মতবিনিময় করেন ৪০তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের নব যোগদানকৃত কর্মকর্তাবৃন্দ। রোববার দুপুরে পরিষদের নিজ সভা কক্ষে রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান এবং বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালের সাথে ৪০তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের নব যোগদানকৃত কর্মকর্তাগণ।
মতবিনিময় সভার সভাপতি মীর ইকবাল শুরুতে আগত কর্মকর্তাদের হাতে ফুলেল শুভেচ্ছা তুলেদেন। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বিজয়ের এই মাসে জেলা পরিষদ চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, আপনারা জানেন স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ শহীদ প্রাণ দিয়েছেন। এই ৩০ লক্ষ শহীদদের মাঝে আমার পিতা একজন শহীদ। আমি শহীদ পরিবারের সন্তান হয়ে এদেশের হয়ে যুদ্ধ করে বাংলাদেশকে স্বাধীন করেছি। আমি আমার বাবা সহ নিকটতম আত্মীয়দের হারিয়েছি। আমি জানি, কত কষ্ট ও ত্যাগের বিনিময়ে আমরা এই বাংলাদেশ পেয়েছি। আপনারা এদেশে উজ্জল নক্ষত্র। আমি আজ আপনাদের সাথে কথা বলে গর্ববোধ করছি। আপনারা জাতির মেরুদন্ড হিসেবে কাজ করে জাতিকে একদিন সেই জায়গায় পৌছাবেন, যেটা আমাদের মত অনেক মুক্তিযোদ্ধাদের স্বপ্ন ছিল। আগামীতে আপনাদের হাত ধরে এগিয়ে যাবে আমাদের বাংলাদেশ। আপনাদের কাছে আমার বিশেষ অনুরোধ, আপনারা আপনাদের বাবা-মা‘র প্রতি চিন্তা করে, দেশ ও জাতির কথা চিন্তা করে এবং মুক্তিযোদ্ধা ভাইদের ত্যাগের কথা চিন্তা করে দেশকে সামনে দিকে এগিয়ে নিয়ে যাবেন। এ কথাগুলির বলার সময় তিনি আবেগআপ্লুত হয়ে পরেন। পরে নিজেকে সামলে নিয়ে তিনি কর্মকর্তাদের উদ্দেশ্যে আরো বলেন, এদেশে অসৎ মানুষের সংখ্যা অনেক বেশী তবুও আমি আমার আর্দশ্য কে নষ্ট হতে দেয়নি। । পরিশেষে তিনি উপস্থিত নব-যোগদানকৃত কর্মকর্তাদের উজ্জল ভবিষ্যৎ কামনা করে বক্তব্য শেষ করেন।
আগত কর্মকর্তাদের উদ্দেশ্যে রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ে স্থানীয় সরকারের পরিচালক এনামুল হক ও রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা হাসান জেলা পরিষদের অবকাঠামো ও কার্যাবলী নিয়ে বিস্তারিত আলোচনা করেন। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা হাসান, সহকারী প্রকৌশলী এজাজুল আলম, সহ পরিষদের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।


প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২ | সময়: ৫:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ