নেইমার খেলতে পারেন কোরিয়ার বিপক্ষে !

স্পোর্টস ডেস্ক

ব্রাজিল সাপোর্টারদের জন্য সুসংবাদ বলা যেতে পারে। চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। শুধু বল নিয়ে প্র্যাকটিসই নয়, মাঠে গোলের মহড়াও দিয়েছেন তিনি। ফলে ধারণা করা হচ্ছে, সোমবার রাতে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে শেষ ষোলোর লড়াইয়ে দেখা যাবে এই তারকাকে। তবে শুরু থেকে খেলবেন, নাকি প্রয়োজন বুঝে পরে মাঠে নামবেন, সেই ব্যাপারে এখনও সিদ্ধান্ত নিতে পারেননি ব্রাজিল কোচ তিতে। তিনি জানিয়েছেন, রোববার বিকেলে আরও একবার নেইমারকে প্র্যাকটিসে দেখে দক্ষিণ কোরিয়া ম্যাচের চূড়ান্ত একাদশ তৈরি করবেন। নয়দিন বিশ্রাম নেওয়ার পর অবশেষে বল নিয়ে অনুশীলন করেছেন নেইমার। ব্রাজিলিয়ান গণমাধ্যমের খবর, শুরুতে দলের অন্যান্য ফুটবলারদের সঙ্গে না করে আলাদা বল নিয়ে প্র্যাকটিস করেছেন নেইমার।

 

 

চোটের তালিকায় থাকা আরেক ফুটবলার লেফট ব্যাক অ্যালেক্স সান্দ্রোও নেইমারের মতোই বল নিয়ে আলাদা প্র্যাকটিস করেন। কিছুটা ভালো অবস্থা দানিলোর। তিনি দলের অন্য ফুটবলারদের সঙ্গে শুরু থেকেই প্র্যাকটিস করেছেন বলে জানা গেছে। চোটে পড়ার পর থেকে এতদিন টিম হোটেলেই ফিজিওথেরাপি করেছেন নেইমার। চোটের তালিকায় থাকা অন্য ফুটবলাররা শনিবার প্র্যাকটিসের জন্য মাঠে গেলেও টিম হোটেল ছেড়ে যাননি নেইমার। তিনি বরং ব্যস্ত ছিলেন হোটেলের জিমে প্র্যাকটিস করতে।

 

 

তারপর রাতে টিম বাসে গিয়ে লুসাইল স্টেডিয়ামে দলের খেলাও দেখেন। ক্যামেরুনের বিপক্ষে হারের পর ফুটবলাররা যখন মানসিকভাবে ভেঙে পড়েছেন, মাঠে ঢুকে সতীর্থদের সান্ত্বনা দিতে দেখা যায় নেইমারকে। মাঠের মধ্যে ব্রাজিলিয়ান সুপারস্টারের হাঁটা-চলা দেখে মনে হয়েছে, চোটের জায়গা এখন অনেকটাই ঠিকঠাক। তবে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে তাকে খেলানো হবে কিনা, সেটি পরিষ্কার করতে রাজি নয় টিম ম্যানেজম্যান্ট। ব্রাজিল দলের একটি সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, পুরো ফিট নেইমারকে পাওয়ার জন্য দক্ষিণ কোরিয়ার বিপক্ষে শুরু থেকে নাও খেলানো হতে পারে। ওই ম্যাচে দলের প্রয়োজন হলে তিনি নামবেন।

 


প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২ | সময়: ৫:৩৮ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর