‘সমাবেশের নামে সাম্প্রদায়িক শক্তি সক্রিয় করছে বিএনপি’

স্টাফ রিপোর্টার : সমাবেশ করার নাম করে বিএনপি নিষ্ক্রিয় সাম্প্রদায়িক শক্তিকে সাংগঠনিকভাবে সক্রিয় করার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির নেতারা।
শনিবার সন্ধ্যায় শহরের সাহেব বাজার জিরো পয়েন্টস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত মহানগর কমিটির সভায় তাঁরা এই মন্তব্য করেন। সভায় সভাপতিত্ব করেন মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু।
বক্তারা বলেন, সভা-সমাবেশের মাধ্যমে আন্দোলন সংগ্রাম সুষ্ঠু রাজনৈতিক চর্চার ইতিবাচক দিক। তবে বিএনপি সাময়িকভাবে আগুন সন্ত্রাসের রাজনীতি থেকে সরে আসলেও সাম্প্রদায়িক শক্তির খপ্পর থেকে বের হয়ে আসতে পারেনি। রাজশাহীতে গত তিনদিন ধরে তাদের রাজনৈতিক তৎপরতা নিষিদ্ধ সাম্প্রদায়িক শক্তিকে সাংগঠনিকভাবে চাঙ্গা করেছে। এটি রাজশাহীতে অসাম্প্রদায়িক ও প্রগতিশীল রাজনীতিকে ভয়াবহ আকারে বাধাগ্রস্ত করতে পারে। জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক শক্তিকে পৃষ্টপোষকতার বিএনপির এই পুরনো অভ্যাস রাজনৈতিকভাবে নিন্দনীয়।
জামায়াতকে কাজে লাগিয়ে বিএনপি অতীতের রাজনীতিতে ফিরতে চাইলে প্রতিহতের হুঁশিয়ারি দিয়ে বক্তারা বলেন, সমাবেশের মধ্য দিয়ে বিএনপি’র বার্তা ও তাদের বাস্তব রাজনৈতিক তৎপরতা পুরোপুরি ভিন্ন। রাজশাহীতে তাদের সমাবেশ হতে দেওয়ার মধ্য দিয়ে প্রগতিশীল রাজনৈতিক দলগুলো গণতান্ত্রিক চর্চার প্রমাণ দিয়েছে। আমরা প্রত্যাশা করি, বিএনপিও সেই চর্চার ধারাবাহিকতা রক্ষা করবে। কিন্তু তারা যদি সেই পথ থেকে সরে এসে নিষিদ্ধ সাম্প্রদায়িক শক্তিকে ব্যবহার করে নিজেদের স্বার্থ চরিতার্থ করতে চায়; তবে ওয়ার্কার্স পার্টি তা শক্ত হাতে প্রতিহত করবে।
মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবুর সঞ্চালনায় সভায় মহানগর কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য অ্যাড. আবু সাঈদ, সিরাজুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদহ মহানগর অন্যান্য নেতারা বক্তব্য রাখেন।


প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২ | সময়: ৬:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ