সর্বশেষ সংবাদ :

সিংড়ায় আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে আহত ১৫, আটক ৯

স্টাফ রিপোর্টার, নাটোর: নাটোরের সিংড়ায় পূর্ব বিরোধ ও আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের লড়াইয়ে ১৫ জন গুলিবিদ্ধ হয়েছে। শনিবার ভোর ৬টায় উপজেলার ডাহিয়া ইউনিয়নের বেড়াবাড়ি গ্রামে এই ঘটনা ঘঠে। এতে ১৫ জন নারী-পুরুষ-বৃদ্ধ গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্ব্য কমপ্লেক্স ও বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘ দিন ধরে উপজেলার বেড়াবাড়ি গ্রামে খাস জায়গা নিয়ে আধিপত্য বিস্তারের এই লড়াই চলে আসছে। এক পক্ষের নেতৃত্বে রয়েছেন উপজেলা আ’লীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক রেজাউল করিম ওরফে রেজা ও তার সহোদর ভাই সাইফুল ইসলাম এবং ডাহিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি, ইউপি সদস্য মানিক হোসেন আর অপর পক্ষের নেতৃত্বে রয়েছেন স্থানীয় ২নম্বর ওয়ার্ড আ’লীগের সভাপতি আনোয়ার হোসেন। শনিবার সকাল হতে না হতেই দু’পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। তবে এই সংঘর্ষের জন্য এক পক্ষ অন্য পক্ষকে দায়ী করে আসছে। সংঘর্ষে গুলিবিদ্ধরা হল শামীম (৩০), সবুজ (৩২), রিপন (২৮), আব্দুল মান্নান হাজ্বী (৫৫), আব্দুর রউফ (৩০), লাকী (২৬), সাইদুল (২৭), বাবু (৪৫), নয়ন (২৪), আমিরুল ইসলাম (৭৫), মোজাম্মেল (৫৫), জামাল (২৪), শিরিনা খাতুন (২৫)।
একপক্ষের নেতৃত্বে থাকা উপজেলা আ’লীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক রেজাউল করিম ওরফে রেজা বলেন, জরুরি কাজে নাটোর রয়েছি। আমি ও আমার ভাই এই ঘটনার সাথে জড়িত নই বলে দাবি করেন। আর ইউপি সদস্য মানিক হোসেন বলেন, আমি গ্রামে থাকি না। তবে তার পক্ষেরও বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানান তিনি।
অপর পক্ষের স্থানীয় ২নম্বর ওয়ার্ড আ’লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, সাইফুল ও মানিক মেম্বারের নেতৃত্বে তার পক্ষের লোকজনের উপর অতর্কিত ভাবে এই হামলা চালানো হয়েছে। তার পক্ষের ১৬ জন আহত হয়েছে বলে জানান তিনি।
সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাঃ মইনুল হক রিকো বলেন, আহতরা সবাই গুলিবিদ্ধ। আহতদের মধ্যে ৫ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও গুরুতর ১১ জন কে বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে।
ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল মজিদ মামুন বলেন, আধিপত্য বিস্তার এই গোলাগুলির ঘটনা। তিনি এখন হাসপাতালের আহতদের চিকিৎসার ব্যবস্থা নিয়ে ব্যস্ত রয়েছেন। তবে আহতরা সবাই গুলিবিদ্ধ এবং আনোয়ার হোসেন পক্ষের লোকজন।
সিংড়া থানার ওসি মিজানুর রহমান বলেন, অধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধ নিয়ে এই ঘটনা ঘটেছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। এখন পর্যন্ত ঘটনাস্থল থেকে ৯ জন কে আটক করা হয়েছে।


প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২ | সময়: ৬:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর