ব্রাজিল পেলো দ. কোরিয়াকে

স্পোর্টস ডেস্ক: শেষ ম্যাচে অপ্রত্যাশিতভাবে ক্যামেরুনের কাছে ১-০ গোলে হেরে গেলো ব্রাজিল। দ্বিতীয় সারির একটি দল নামিয়েছিলেন কোচ তিতে। যারা মুহুর্মুহু আক্রমণই সাজাতে পেরেছে শুধু। গোল দেয়ার ক্ষমতা ছিল না তাদের। ক্যামেরুনের গোলমুখে বল নিয়ে গেলেই যেন খেই হারিয়ে ফেলে তারা। ২৯বার চেষ্টা করে একবারও আফ্রিকান দেশটির জালে বল প্রবেশ করাতে পারলো না তারা।
অথচ, মাত্র তিন কিংবা চারটি প্রচেষ্টার একটিকে কাজে লাগিয়ে ঠিকই গোল আদায় করে নিতে পেরেছে ক্যামেরুন। জিতলেও বিদায় নিতে হয়েছে আফ্রিকান দেশটিকে। অন্যদিকে হেরেও গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল। কারণ, সুইজারল্যান্ড জিতলেও গোল ব্যবধানে এগিয়েছিলো ব্রাজিলিয়ানরাই।
সূচি অনুসারে ‘জি’ গ্রুপের চ্যাম্পিয়ন দ্বিতীয় রাউন্ডে খেলবে এইচ গ্রুপের রানারআপের সঙ্গে। সে হিসেবে জি গ্রুপের চ্যাম্পিয়ন দ্বিতীয় রাউন্ডে প্রতিপক্ষ হিসেবে পেলো এইচ গ্রুপের রানারআপ দক্ষিণ কোরিয়াকে। আর এইচ গ্রুপের চ্যাম্পিয়ন পর্তুগাল পেলো জি গ্রুপের রানারআপ সুইজারল্যান্ডকে।
আজ রাতের দুটি ম্যাচ দিয়ে শেষ হয়ে গেলো কাতার বিশ্বকাপের প্রথম রাউন্ডের খেলা। এবং এরই মধ্যে নির্ধারণ হয়ে গেছে কোন ১৬টি দল উঠলো দ্বিতীয় রাউন্ডে এবং কে কার মুখোমুখি হবে। ৩ ডিসেম্বর থেকে শুরু হবে দ্বিতীয় রাউন্ডের খেলা।


প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২ | সময়: ৬:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর