সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে গণসমাবেশের আগে গ্রেপ্তারের অভিযোগ বিএনপির

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তার করে পুলিশি হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। বুধবার দুপুরে মহানগরীর মালোপাড়ায় দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন দলটির নেতারা।
বিএনপির সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী বিভাগীয় গণসমাবেশ কমিটির সমন্বয়ক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, “রাজশাহী বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে গতকাল রাতেই অন্তত ৫০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া নতুন করে শতাধিক মামলা দেওয়া হয়েছে।”
তিনি আরও বলেন, “সমাবেশে যেন নেতাকর্মীরা আসতে না পারেন সেজন্য ১ ডিসেম্বর থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ধর্মঘটের কারণে আগে থেকেই সমাবেশে আসতে চাইলে নেতকার্মীদের থাকার ব্যবস্থা করতে দেওয়া হচ্ছে না। এর পরও যেকোনো মূল্যে এই সমাবেশ সফল করা হবে বলে জানান দুলু।
গ্রেপ্তারের বিষয়ে জানতে চাইলে রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম বলেন, “পুলিশের গ্রেপ্তার অভিযান চলমান প্রক্রিয়ার অংশ। নিয়মিত মামলা ও গ্রেপ্তারি পরোয়ানার আসামিদের গ্রেপ্তার করা হচ্ছে।”
সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতাদের গ্রেপ্তারের বিষয়টি সঠিক নয় বলে জানান পুলিশের এই কর্মকর্তা।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারসনের উপদষ্টো মিজানুর রহমান মিনু, সহসাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহসম্পাদক শফিকুল হক মিলন, রাজশাহী মহানগর বিএনপির সদস্যসচিব মামুনুর রশিদ মামুন।


প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২ | সময়: ৭:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ