৪২ বছর বয়সে এসএসসি পাশ করলেন ইউপি সদস্য

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে ৪২ বছর বয়সে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ওয়ারছেল আকন্দ নামে এক ইউপি সদস্য। তিনি ২ নং বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ড সদস্য এবং বাগডোব গ্রামের মোশাররফ হোসেনের ছেলে। তিনি বাংলাদেশ কারিগরী শিক্ষা বোর্ডের অধীনে উপজেলার খাকসা-খোকসা বিজনেস ম্যানেজম্যান্ট আইটি স্কুল এন্ড কলেজ থেকে পরীক্ষা দিয়ে জিপিএ-৪.৬১ পেয়েছেন।
জানা যায়, ওয়ারছেল আকন্দের জন্ম ১৯৮০ সালের মার্চে। বর্তমানে তার বয়স ৪২ বছর। এ বছর তিনি পোল্ট্রি রিয়ারিং ট্রেডে এসএসসি পরীক্ষা দিয়েছিলেন। তার দুই ছেলের মধ্যে বড় ছেলে সালাদিন ইসলাম সোহান বড়াইগ্রাম সরকারী অনার্স কলেজে উচ্চ মাধ্যমিকের ছাত্র। আর ছোট ছেটে সালামুন ইসলাম বাগডোব হাফেজিয়া মাদরাসায় লেখাপড়া করছে। তিনি জানান, নানা কারণে ছাত্রজীবনে লেখাপড়া করতে পারিনি। বর্তমানে ছেলেদের লেখাপড়া দেখে নিজের ভেতরে শিক্ষার প্রতি আগ্রহ বাড়ে। তাছাড়া ইউপি সদস্য হিসাবে বিভিন্ন পর্যায়ের লোকদের সাথে উঠাবসা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়াসহ বিভিন্ন দায়িত্ব পালন করতে হয়। এসব কারণেই এ বয়সে আবারও লেখাপড়াসহ পরীক্ষা দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। ভাল ফলাফলে আমি দারুণ খুশি। আমি আরও লেখাপড়া করবো ইনশাল্লাহ।
বড়াইগ্রাম ইউপি চেয়ারম্যান মমিন আলী তাকে অভিনন্দন জানিয়ে বলেন, আসলে শিক্ষার কোন বয়স নেই। আমরা প্রত্যেকেই চেষ্টা করলে বয়সকে হার মানিয়ে লেখাপড়া করতে পারি ওয়ারছেল সেটাই প্রমাণ করেছেন।


প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২ | সময়: ৭:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ