দুইদিনের মহাক্যাম্পে রাকাবে ২৭৩ কোটি টাকা বকেয়া ঋণ আদায়

স্টাফ রিপোর্টার : রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) সকল শাখায় একযোগে ঋণ আদায় মহাক্যাম্প সফলভাবে সম্পন্ন হয়। গত ২২ ও ২৩ নবেম্বর মাত্র দুইদিনের মহাক্যাম্পে ১৪ হাজার ১০৮ জন ঋণ গ্রহিতার কাছ থেকে প্রায় ২৭৩ কোটি ৩০ লাখ টাকা বকেয়া ঋণ আদায় করা হয়েছে। রবিবার রাকাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
রাকাব সূত্র জানায়, ঋণ আদায় মহাক্যাম্পে শ্রেণীকৃত ঋণের পরিমাণ ছিল ২৭ কোটি ২০ লাখ টাকা, সম্ভাব্য শ্রেণীকৃত ঋণ ১৯৮ কোটি ২২ লাখ টাকা, পুনঃতফশীলকৃত ঋণ ২১ কোটি ৯৪ লক্ষ টাকা, এক্সিট সুবিধার আওতায় প্রদানকৃত ঋণ এবং অন্যান্য ঋণ হতে আদায় ২৫ কোটি ৯৪ লাখ টাকা।
এর মধ্যে রাজশাহী বিভাগে ১৫৪ কোটি ৯৭ লাখ ও রংপুর বিভাগ ১১৭ কোটি ৬১ লাখ এবং স্থানীয় মুখ্য কার্যালয় ৭১ লাখ টাকা ঋণ আদায় হয়েছে। মহাক্যাম্পে ঋণ আদায়ের পাশাপাশি বিভিন্ন হিসাবের মাধ্যমে ৩০ কোটি ৬৯ লাখ টাকা আমানত সংগ্রহ এবং উল্লেখযোগ্য পরিমাণ ঋণ বিতরণও করা হয়েছে।
রাকাব সূত্র জানায়, দুই দিনব্যপি এ ঋণ আদায় মহাক্যাম্পে ব্যাংকের উর্ধ্বতন নির্বাহী কর্মকর্তা ছাড়াও বিভিন্ন জোনের জোনাল ব্যবস্থাপকরা উপস্থিত ছিলেন। ব্যাংক কর্তৃপক্ষ আশাপ্রকাশ করে বলেন, মহাক্যাম্পে ঋণ আদায়ের ধারাবাহিকতা বজায় রেখে আগামী ডিসেম্বরের মধ্যে সকল প্যারামিটারে কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব হবে। এজন্য সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সমন্বিত পরিকল্পনার মাধ্যমে আরও বেশী সক্রিয় ভুমিকা পালন করার আহ্বান জানানো হয়।


প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ | সময়: ৫:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ