বাংলাদেশ পৃথিবীর বুকে উজ্জল নক্ষত্র : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, বাঘা : গত ১০-১২ বছরে আমাদের দেশে অভূত পূর্ব উন্নয়ন হয়েছে উল্লেখ করে রাজশাহীর চারঘাট-বাঘা থেকে তিন তিনবার নির্বাচিত সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশ পৃথিবীর বুকে উজ্জল নক্ষত্র । বঙ্গবন্ধু বেঁচে থাকেলে ১৯৮০ সালে এই দেশ মধ্যম আয়ের দেশে পরিনত হতো। আর জননেত্রী শেখ হাসিনা এই দেশটিকে উচ্চ আয়ের দেশে পরিনত করতেন।
শনিবার সকালে উপজেলার আড়ানী ইউনিয়নের সোনাদহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় তলা ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আড়ানী ইউপি চেয়ারম্যান ও আড়ানী ইউনিয়ন আ’লীগের সভাপতি প্রভাষক রফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সবাবেশে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, এই স্কুলটা বর্তমান সরকার আমলে সরকারী করণ করা হয়েছে এবং ভবনটিও নির্মান করে দেওয়া হলো। আমাদের সরকার আমলে এমন কোন সামাজিক প্রতিষ্ঠান নেই যেখানে অবকাঠামো উন্নয়নের ছোঁয়া লাগেনি। বাংলাদেশ আওয়ামীলীগ বঙ্গবন্ধুর রক্তে গড়া সংগঠন। এই সংগঠন কোন মিথ্যে বলে রাজনীতি করেনা।
এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী তাঁর নিজ বাড়িতে ২০১৮ সালে উপজেলার চকরাজাপুর ইউনিয়নে পদ্মার চরাঞ্চলে বন্যা এবং নদী ভাঙ্গন কবলিত ৪৮ টি অসহায় এবং দুঃস্থ পরিবারের মাঝে মাননীয় প্রধান মন্ত্রীর পূনবাসন কার্যক্রমের আর্থিক সহায়তা হিসাবে প্রত্যেকের হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেন। এ সময় মন্ত্রী বলেন, কোন চক্রান্ত আমাদের পরিকল্পনা বিনাশ করতে পারবে না। আমরা চকরাজাপুরকে আলাদা ইউনিয়ন করে পাকা রাস্তা সহ সেখানে বিদ্যুতের আলো পৌঁছে দিয়েছি। ইতোমধ্যে নদী ভাঙ্গন রোধে ড্রেজিং প্রকল্প অনুমোদন করা হয়েছে। সেখানে আয় বাধের ব্যবস্থা করা হবে। যাতে করে চরাঞ্চলের মানুষ শান্তিতে ঘুমাতে পারে।
শাহরিয়ার আলম বলেন, আমাদের সময় কালে এ দেশে ব্যাপক আর্থ সামাজিক উন্নয়ন হয়েছে। আমরা প্রান্তিক পর্যায়ের মানুষের পাশে সব সময় আছি এবং থাকবো। আমাদের অর্থনীতি এবং অবকাঠামো পলিসি বিশ্বের অনেক দেশের চেয়ে ভালো। পাকিস্থানের প্রেতাত্নারা আমাদের কাছ থেকে অনেক কিছু কেড়ে নিয়েছে। তা না হলো আমরা আরো আগে এই দেশটিকে সোনার বাংলায় পরিনত করতে পারতাম। মন্ত্রী বলেন, সৃষ্টিকর্তা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠিয়েছেন মানুষের ভাগ্য উন্নয়নের জন্য। আমরা সেই লক্ষ উদ্দেশ্য নিয়ে কাজ করে যাচ্ছি।
সব শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আড়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত দ্বিতীয় তলা একাডেমিক ভবন এবং হিন্দু ধর্মীয় মন্দির ও শশ্মানে উন্নয়ন কাজের শুভ উদ্বোধন করেন।পৃথক-পৃথক এ সকল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার,আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহামুদুল হক, চকরাজাপুর ইউপি চেয়ারম্যান বাবলু দেওয়ান ,সাবেক চেয়ারম্যান আজিজুল আলম, আড়ানী পৌর আ’লীগের সভাপতি মতিউর রহমান মতি, সাধারণ সম্পাদক রিবন আহাম্মেদ বাপ্পি, আড়ানী ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক এনামুল হক ও যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ শামরুল ইসলাম-সহ দলীয় নেত্রীবৃন্দ এবং শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ।


প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ | সময়: ৬:৩৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর