রাজশাহীতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরে ৫ মাসে দেড় শতাধিক অভিযোগ

স্টাফ রিপোর্টার ;

চলতি অর্থবছরের প্রথম পাঁচ মাসেই জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের
রাজশাহী বিভাগীয় কার্যালয়ের দেড় শতাধিক অভিযোগ এসেছে বলে জানিয়েছেন
প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় এক মতবিনিময় সভায় এই তথ্য জানান তিনি। বলেন, এরই মধ্যে শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বেশ কিছু ব্যবসায়ী ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

হাসান-আল-মারুফ আরও জানান, সকল পণ্য ও ১০ ধরনের সেবার বিষয়ে অভিযোগ দেয়া যায়। কার্যালয়ে সরাসরি গিয়ে বা ই-মেইলের মাধ্যমেও অভিযোগ করা যাবে। তরুণদের প্রতি তিনি আহ্বান জানান, প্রতারিত হলে ৩০ দিনের মধ্যে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করুন। আপনারা সোচ্চার হলে সাধারণ মানুষও অনুপ্রাণিত হবেন।

স্বেচ্ছাসেব তরুণদের উদ্যোগে এই মতিবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী মেট্রোর উপ- পরিচালক ফজলে এলাহীও উপস্থিত ছিলেন। সভায় তিনজন তরুণ তাদের অভিজ্ঞতার কথা জানান, যাদের অভিযোগের ভিত্তিতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে ব্যবস্থা নিয়েছিল।

সম্প্রতি ব্রিটিশ কাউন্সিল ও সিসিডি বাংলাদেশের সহযোগিতায় লিড বাংলাদেশ
প্রকল্পের আওতায় রাজশাহীর ২০টি এলাকার ৫ শতাধিক তরুণ প্রশিক্ষণ পেয়েছেন। তারা স্থানীয় সরকার ও বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে সহযোগী হিসেবে টেকসই উন্নয়ন উভীষ্ট-১৬ বিষয়ে সামাজিক উদ্যোগ কর্মসূচি (স্যাপ) বাস্তবায়নে কাজ করছেন।

 

সানশাইন/তারেক

 


প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ | সময়: ৫:১৭ অপরাহ্ণ | Daily Sunshine